৬:০৩ পূর্বাহ্ণ - বুধবার, ১৪ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / খেলাধুলা / ক্রিকেট / অস্ট্রেলিয়া সিরিজ শেষে আইসিসি টেস্ট খেলোয়াড় র‌্যাঙ্কিংয়ে সাব্বিরের ২২ ধাপ উন্নতি, মোস্তাফিজের ১২ ধাপ

অস্ট্রেলিয়া সিরিজ শেষে আইসিসি টেস্ট খেলোয়াড় র‌্যাঙ্কিংয়ে সাব্বিরের ২২ ধাপ উন্নতি, মোস্তাফিজের ১২ ধাপ

স্পোর্টস ডেস্ক, ০৮ সেপ্টেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): অস্ট্রেলিয়া সিরিজ শেষে আইসিসি টেস্ট খেলোয়াড় র‌্যাঙ্কিংয়ে ২২ ধাপ উন্নতি হয়েছে টাইগার ক্রিকেটার সাব্বির রহমানের। বর্তমানে ব্যাটসম্যানদের মধ্যে ৭৩তম অবস্থানে রয়েছেন তিনি। ১২ ধাপ উন্নতি করেছেন পেসার মোস্তাফিজুর রহমান। বোলারদের মধ্যে তিনি আছেন ৪৩তম অবস্থানে।

ব্যাটসম্যানদের মধ্যে টাইগার দলপতি মুশফিকুর রহিম এক ধাপ উন্নতি করে আছেন ২২তম অবস্থানে। তার রেটিং পয়েন্ট ৬৫৮। এটি তার ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট। বোলারদের মধ্যে স্পিনার মেহেদী হাসান মিরাজ এক ধাপ উন্নতি করে আছেন ২৯তম অবস্থানে।

অন্যদিকে, চট্টগ্রামে টেস্টে ১৩ উইকেট নেয়া অজি স্পিনার নাথান লায়ন ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে উঠে এসেছেন। নয় ধাপ উন্নতি করে বোলারদের তালিকায় তিনি আছেন অষ্টম অবস্থানে। ব্যাটসম্যানদের মধ্যে পিটার হ্যান্ডসকম্ব ১৫ ধাপ উন্নতি করে আছেন ২৪তম অবস্থানে। গ্লেন ম্যাক্সওয়েল ১৬ ধাপ উন্নতি করে আছেন ৮৮তম অবস্থানে।

এই সিরিজ শেষে আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে পাঁচ রেটিং পয়েন্ট বেড়েছে বাংলাদেশের। তবে, অবস্থানের কোনও পরিবর্তন হয়নি। ৬৯ পয়েন্ট সিরিজ শুরু করা বাংলাদেশ এখন ৭৪ পয়েন্ট নিয়ে রয়েছে নবম অবস্থানে। আর চতুর্থ অবস্থান থেকে পঞ্চম অবস্থানে নেমে গেছে অস্ট্রেলিয়া। ১০০ পয়েন্ট নিয়ে সিরিজ শুরু করা অজিদের বর্তমান পয়েন্ট ৯৭।

গতকাল শেষ হয়েছে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজ। এই সিরিজ ১-১ ড্রয়ের মাধ্যমে শেষ হয়েছে। প্রথম ম্যাচে ২০ রানে জিতেছিল বাংলাদেশ। আর দ্বিতীয় ম্যাচটি সাত উইকেটে জিতে নেয় অস্ট্রেলিয়া।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents