২:০৯ পূর্বাহ্ণ - বুধবার, ১৯ ডিসেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / আইফোন নাইন নামে ৪ জিবি র‌্যামের ফোন বাজারে আসছে

আইফোন নাইন নামে ৪ জিবি র‌্যামের ফোন বাজারে আসছে

টেকনোলজী ডেস্ক, ০৯ সেপ্টেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ১২ সেপ্টেম্বর বাজারে আসছে অ্যাপলের নতুন প্রজন্মের ফ্লাগশিপ ডিভাইস আইফোন এইট। এরই মধ্যে আইফোন নাইন নিয়ে জল্পনা-কল্পনা চলছে। শোনা গেছে আইফোন এইট হবে গ্লাস ডিজাইনে তৈরি। এতে থাকছে ৪ জিবি র‌্যাম এবং ৫১২ রম। ২০১৮ সালে ফোনটি বাজারে আসবে।

সম্প্রতি আইফোন নাইনের কিছু ছবি ও তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। ফাঁস হওয়া তথ্যমতে কালো ও সাদা এই দুইটি রঙে পাওয়া যাবে আইফোন নাইন। মেটাল ফ্রেমের তৈরি এই ফোনটি গ্লাস ডিজাইনে তৈরি করা হচ্ছে। ফোনটির সুরক্ষার জন্য বাম্পার কেস ব্যবহার করা হবে। এতে রোটেটিং ক্যামেরা থাকার কথা রয়েছে।

আইফোন নাইনে থাকছে ৫.৩ ইঞ্চির সুপার অ্যামোলিড ডিসপ্লে। টাচস্ক্রিন ডিসপ্লের রেজুলেশন ১২৪২x২৮০০ পিক্সেল। ফোনের সুরক্ষার জন্য শক্তিশালী গ্লাস ও অলিফোবিও কোটিং থাকছে।

অ্যাপলের নতুন ফোনে অ্যাপল ১১ চিপসেট এবং কোয়াডকোর সিপিইউ থাকার কথা রয়েছে। তিনটি রম ভার্সনে ফোনটি পাওয়া যাবে। এগুলো হলো-১২৮/২৫৬/৫১২ জিবি রম। ফোনটি আইপি৬৮ সনদপ্রাপ্ত। অর্থাৎ এটি ধুলো ও পানিপ্রতিরোধী হবে।

ছবির জন্য আইফোন নাইনে থাকছে ১২ মেগাপিক্সেলের প্রাইমারি শুটার। এতে কোয়াড এলইডি ফ্লাশ এবং ওআইএস ফিচার ব্যবহার করা হবে। সেকেন্ডারি ক্যামেরা হবে ১২ মেগাপিক্সেলের।

আইফোন নাইনের ব্যাটারি হবে ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের। অ্যাপলের জন্য এই ব্যাটারি তৈরি করছে এলজি।

আইফোন নাইনের প্রত্যাশিত মূল্য হতে পারে ১৩০০ ডলার।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents