৩:২৬ অপরাহ্ণ - শুক্রবার, ২১ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / দেশের বাজারে এলো হুয়াওয়ের নতুন ট্যাব

দেশের বাজারে এলো হুয়াওয়ের নতুন ট্যাব

টেকনোলজী ডেস্ক, ০৭ সেপ্টেম্বর, ২০১৭ইং (দালান কোঠা ডটকম): দেশের বাজারে এলো হুয়াওয়ের নতুন ট্যাব। মিডিয়া প্যাড সিরিজের নতুন ট্যাবটির মডেল টি থ্রি টেন। নতুন ডিজাইন ও ফিচারের পাশাপাশি দুর্দান্ত পারফরমেন্সের ট্যাবটি ফ্যাশন সচেতন, সদ্য স্কুলে ভর্তি হওয়া শিশু, বয়স্ক এবং কলেজ ও বিশ^বিদ্যালয় শিক্ষার্থীদের বিবেচনায় রেখে তৈরি করা হয়েছে।

পাওয়ার সেভিং প্রযুক্তিসহ প্রিমিয়াম ক্যাটাগরির ট্যাবটিতে ব্যবহার করা হয়েছে ৪৮০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এছাড়া ক্যামেরার মাধ্যমে কর্মব্যস্ত জীবনকে অর্থবহ করতে ট্যাবটিকে ব্যবহারকারীর অন্যতম সঙ্গী হিসেবে গণ্য করা যায়।

ট্যাবটি নিয়ে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের ডিভাইস বিজনেসের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘গতানুগতিক কাজের বাইরে অন্যান্য বিনোদনমূলক কাজগুলো সহজেই সম্পন্ন করতে মিডিয়াপ্যাড সিরিজের নতুন ট্যাবটি একটি গুরুত্বপূর্ণ টুল হিসেবে কাজ করবে।’

ট্যাবটিতে আছে ৯.৬ ইঞ্চির এইচডি ডিসপ্লে। এতে  অ্যালুমিনিয়াম অ্যালয়-বডি এবং চমৎকার ব্যাক ও ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে এতে।

ট্যাবটির অভিনব ফিচার হচ্ছে এর কিডস কর্ণারটি। সদ্য স্কুলে ভর্তি হওয়া শিশুরা যেনো নিশ্চিন্তে ট্যাবটি ব্যবহার করতে পারে সেক্ষেত্রে ট্যাবটিতে কিডস কর্ণার বিল্ট-ইন আকারে দেয়া হয়েছে। অভিভাবকরা চাইলে পাসওয়ার্ড ব্যবহার করে শিশুরা কোন কোন অ্যাপ ব্যবহার করবে তা নিয়ন্ত্রণ করতে পারবে। একটি নির্দিষ্ট সময় বেঁধে দিয়ে শিশুদেরকে ট্যাবটি ব্যবহার করতে দিতে পারবেন অভিভাবকরা। শিশুরাও পাসওয়ার্ড টাইপ করে ট্যাবটি ব্যবহার করতে পারবে স্বাচ্ছন্দে। কিডস কর্ণারে শিশুদের জন্য রয়েছে খেলার ছলে শেখার বেশ কিছু গেম, যেগুলো সত্যিই অসাধারণ।

হুয়াওয়ে মিডিয়াপ্যাড টি৩-১০-এর আরেকটি চমৎকার ফিচার হচ্ছে বাড়তি কিবোর্ড ও মাউস সংযুক্ত করে ল্যাপটপ হিসেবে এটি ব্যবহার করতে পারা। যেকোনো কিবোর্ড ব্যবহার করে সহজে বহনযোগ্য ট্যাবটি অনায়াসে অফিসিয়াল কাজসহ যেকোনো কাজে ভারি ল্যাপটপের বদলে ব্যবহার করা যাবে।

পাওয়ার সেভিং প্রযুক্তির মাধ্যমে ব্যবহারকারীরা ট্যাবটি দিয়ে দীর্ঘক্ষণ কাজ করার পাশাপাশি পছন্দের গেম খেলা এবং পুরো দিনব্যাপি আপনজনদের সঙ্গে যোগাযোগ করার বিষয়গুলোও নিশ্চিৎ করবে। আর যেহেতু ফোনটিতে আছে ক্ষমতাসম্পন্ন স্ন্যাপড্রাগন কোয়াড-কোর প্রসেসর, ২ জিবি র‌্যাম ও ১৬ জিবি রম, সেহেতু যে কোনো কিছু ব্যবহারের ক্ষেত্রে এটি দ্রুত ও অসাধারণ অভিজ্ঞতা দিবে।

বিল্ট-ইন হিসেবে ট্যাবটিতে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ের নিজস্ব হালনাগাদকৃত ইমোশন ইউজার ইন্টারফেন (ইএমইউআই) ৫.১। এছাড়া অনাকাঙ্খিত বিজ্ঞাপন ও নোটিফিকেশন ব্লক করে দিতে পারে ইএমইউআই ৫.১। এমনকি এসএমএস, ইমেইল ও নোটের সঙ্গে হুয়াওয়ের বিল্ট-ইন ক্যালেন্ডার খুব সহজেই সংযুক্ত করা যায়। ফোনের আই-কেয়ার মোড দীর্ঘক্ষণ কোনো কিছু পড়া ও গেম খেলার ক্ষেত্রে ব্যবহারকারীর চোখের জন্য আরামদায়ক অবস্থা নিশ্চিত করে। মিডিয়াপ্যাড টি৩-১০-এ অ্যানড্রয়েড ৭.০ নুগাট অপারেটিং সিস্টেম ব্যবহার করেছে হুয়াওয়ে।

মিডিয়াপ্যাড টি৩-১০ রাজধানীর যমুনা ফিউচার পার্ক এবং বসুন্ধারা সিটি শপিং মলের হুয়াওয়ে এক্সপেরিয়েন্স স্টোরসহ দেশের ৬৪টি জেলার হুয়াওয়ের ব্র্যান্ড শপগুলোতে পাওয়া যাবে ১০ সেপ্টেম্বর থেকে। মূল্য ২০হাজার ৩০০ টাকা। ট্যাবটির সঙ্গে আকর্ষণীয় ফ্লিপ কভার বিনামূল্যে দেয়া হবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents