৩:০২ পূর্বাহ্ণ - শনিবার, ১৮ নভেম্বর , ২০১৭
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অর্থনীতি / টেকসই শিল্প উন্নয়নে ইউএনআইডিও’র সমর্থন অব্যাহত থাকবে : ইউএনআইডিও মহাপরিচালক

টেকসই শিল্প উন্নয়নে ইউএনআইডিও’র সমর্থন অব্যাহত থাকবে : ইউএনআইডিও মহাপরিচালক

ঢাকা, ০৬ সেপ্টেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাক্ষাতকালে সফররত ইউনাইটেড নেশনস ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের (ইউএনআইডিও) মহাপরিচালক লি অং বলেছেন, টেকসই শিল্প উন্নয়ন ও সার্বিক প্রবৃদ্ধির জন্য বাংলাদেশকে ইউএনআইডিও’র সমর্থন অব্যাহত থাকবে।

তিনি বলেন, ‘কার্যকর অংশীদারিত্বের মাধ্যমে সামনের দিনগুলোতে বাংলাদেশ ও ইউএনআইডিও’র মধ্যে সহযোগিতা আরো বৃদ্ধি পাবে।’

বাংলাদেশের আর্থ-সামাজিক অগ্রগতিকে ‘অত্যন্ত উৎসাহব্যঞ্জক’ উল্লেখ করে ইউএনআইডিও’র মহাপরিচালক ইউএনআইডিওতে বাংলাদেশের ভূমিকা এবং সংস্থার নীতি ও কৌশলের প্রতি বাংলাদেশের দৃঢ় সমর্থনের প্রশংসা করেন। তিনি বাংলাদেশে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা (এসএমই) উন্নয়নে সমর্থনের প্রয়োজনীয়তার কথাও উল্লেখ করেন।

চীনের সাবেক সরকারি কর্মকর্তা লি অং তার দ্বিতীয় মেয়াদে ইউএনআইডিও’র মহাপরিচালক হিসেবে ২০১৭ সালের নভেম্বর পর্যন্ত দায়িত্ব পালন করবেন।

পররাষ্ট্রমন্ত্রী গুণগতমানের সঙ্গে বাংলাদেশের শিল্পের উৎপাদন বৃদ্ধির মাধ্যমে বিভিন্ন ক্ষেত্রে প্রতিযোগিতাপূর্ণ রফতানি নিশ্চিত করতে ইউএনআইডিও’র আরো সমর্থনের আহ্বান জানান। বৈঠকে এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল থেকে ইউএনআইডিও’র পার্টনারশীপ কান্ট্রি প্রোগ্রাম (পিসিপি)-এ প্রস্তাবিত বাংলাদেশের অন্তর্ভুক্তি নিয়েও আলোচনা হয়।

স্থানীয় ও বিদেশী বিনিয়োগকারীদের বিভিন্ন প্রণোদনা প্রদানের কথা উল্লেখ করে মন্ত্রী ‘সঠিক প্রযুক্তি’র মাধ্যমে বাংলাদেশের সঙ্গে ইউএনআইডিও’র আরো অধিকতর অংশগ্রহণের ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, এর মাধ্যমে টেকসই শিল্প উন্নয়নের যোগ্যতা অর্জন করে বাংলাদেশ ভিশন-২০২১ পূরণ ও ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত হতে পারবে।

পররাষ্ট্রমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের আর্থ-সামাজিক ক্ষেত্রে দেশের অগ্রগতি ও উন্নয়নের উল্লেখযোগ্য দিকসমূহ তুলে ধরেন।

তিনি সদস্য দেশসমূহের বিশেষ করে এলডিসির (নিম্ন আয়ের দেশসমূহের) টেকসই শিল্প উন্নয়নে ইউএনআইডি’র ভূমিকার প্রশংসা করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

ডিজিটাল ওয়ার্ল্ডে সরকারের গত ৯ বছরের তথ্যপ্রযুক্তি খাতের আগ্রগতি তুলে ধরা হবে : পলক

ঢাকা, ১৬ নভেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বৃহস্পতিবার সকালে রাজধানীর কারওয়ান বাজারের সফটওয়্যার টেকনোলজি পার্কে …

সরকার সারাদেশে নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী

নওগাঁ, ১৬ নভেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): পঞ্চগড়-দিনাজপুর-নওগাঁ-পাবনা নৌপথ খনন কাজের উদ্বোধন উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents