১০:১৯ অপরাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / মিরপুরের মাজার রোডে জঙ্গি আবদুল্লাহর আত্মসমর্পনের পরিবর্তে ৫টি বোমা বিস্ফোরণ : র‌্যাবের গুলি

মিরপুরের মাজার রোডে জঙ্গি আবদুল্লাহর আত্মসমর্পনের পরিবর্তে ৫টি বোমা বিস্ফোরণ : র‌্যাবের গুলি

কুরছিয়া পারভীন জুঁই-মাজার রোড-মিরপুর, ঢাকা, ০৫ সেপ্টেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): মিরপুরের মাজার রোডে ঘিরে রাখা জঙ্গি আস্তানায় অবস্থান করা জঙ্গি আবদুল্লাহ আত্মসমর্পনের পরিবর্তে ৫টি বোমা বিস্ফোরণ ঘটালেন। মঙ্গলবার রাত ৯টা ৪৯ মিনিটে ওই পাঁচটি বিস্ফোরণের শব্দ শোনা যায়।  এর পরপর র‌্যাব বাড়িটি লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে।
 এর আগে রাত আটটার মধ্যে জঙ্গি আবদুল্লাহর আত্মসমর্পণ করার কথা থাকলেও এশার নামাজের জন্য সময় নেন তিনি। নামাজের পর তিনি আত্মসমর্পণ করবেন বলে র‌্যাবকে জানিয়েছিলেন।

মিরপুরের মাজার রোডে ঘিরে রাখা জঙ্গি আস্তানায় বিকট শব্দে পর পর পাঁচটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এতে সেখানে আগুন ধরে যায়। তবে কিছুক্ষণ পর আগুন নিভে গেলেও প্রচুর কালো ধোঁয়া বেরোতে দেখা যাচ্ছে। আবদুল্লাহর আত্মসমর্পণের জন্য যখন অপেক্ষা করছিল র‌্যাব, তখন ওই বিস্ফোরণ ঘটে। ধারণা করা হচ্ছে জঙ্গি আবদুল্লাহ তার সঙ্গীয় লোকজনসহ আত্মহত্যা করেছেন।

এর আগে রাত সাড়ে আটটার দিকে ঘটনাস্থলে থাকা আমাদের প্রতিনিধি র‌্যাবের একজন কর্মকর্তার সঙ্গে একটি টেলিভিশন চ্যানেলের কথোকথনের উদ্ধৃতি দিয়ে জানান, জঙ্গি আবদুল্লাহর সঙ্গে তাদের যোগাযোগ হয়েছে। আবদুল্লাহ এশার নামাজ পড়ার জন্য সময় নিয়েছেন।

এরপর রাত সোয়া নয়টার সময় ওই বাড়ির দিকে র‌্যাবের একটি বোমা ডিসপোজাল উইনিটের গাড়ি যায়। এর আধা ঘণ্টা পর ৯টা ৪৯ মিনিটে বিস্ফোরণের শব্দ শোনা যায়।

এর আগে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান জানান, জঙ্গি আবদুল্লাহর আত্মসমর্পণ করতে রাজি হয়েছেন। রাত সাড়ে সাতটা থেকে আটটার মধ্যে আত্মসমর্পণের প্রক্রিয়া শুরু হবে।

এরপর নিরাপত্তাবেষ্টনীর বাইরে অবস্থান করা টিভি ক্যামেরাসহ সাংবাদিকদের ঘটনাস্থলের দিকে নিয়ে যান র‌্যাবের সদস্যরা। এর আগে আমাদের প্রতিবেদক সন্ধ্যা ছয়টায় জানান, র‌্যাবের বেশ কিছু সদস্যকে অত্যাধুনিক ও ভারী অস্ত্র নিয়ে বাড়িটির সংশ্লিষ্ট এলাকার দিকে যেতে দেখা গেছে। এটা অভিযান পরিচালনার পূর্বতৎপরতা বলে ধারণা করছেন উপস্থিত সাংবাদিকরা।

তবে মুফতি মাহমুদ জানান, জঙ্গি আবদুল্লাহর কাছে প্রচুর বিস্ফোরক রয়েছে। পিস্তলও থাকতে পারে। আত্মসমর্পণের সময় যেকোনো ধরনের পরিস্থিতির জন্য তৈরি থাকবে র‌্যাব।

আজ দুপুরে ১২টার দিকে র‌্যাবের মহাপরিচালক ঘটনাস্থলে এসে জানিয়েছিলেন, ছয়তলা বাড়িটির পঞ্চম তলার ফ্ল্যাটে জঙ্গি আবদুল্লাহ দুই স্ত্রী, দুই শিশুসহ বসবাস করেন। সেই জন্য অভিযান চালাতে দেরি হচ্ছে। জঙ্গি আবদুল্লাহকে আত্মসমর্পণের আহ্বান জানিয়ে র‌্যাব দুপুরে আরো জানিয়েছিল, আবদুল্লাহ সময় চেয়েছেন আত্মসমর্পণের জন্য।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents