১:৪২ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / ভারতে মোদির মন্ত্রিসভায় রদবদল : নতুন নয় মন্ত্রী

ভারতে মোদির মন্ত্রিসভায় রদবদল : নতুন নয় মন্ত্রী

ইন্টারন্যাশনাল ডেস্ক, ০৩ সেপ্টেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ২০১৯ সালে ভারতের লোকসভা ভোট। গত তিন বছরে একাধিক ব্যর্থতার বোঝা ইতিমধ্যেই ঘাড়ে চেপেছে। এই অবস্থায় শেষ দুই বছরে মরিয়া নরেন্দ্র মোদি চাইছেন, কাজ দিয়ে বাজিমাত করতে। সেই লক্ষ্য নিয়েই মন্ত্রিসভার রদবদল করেছেন মোদি।

রাষ্ট্রপতি ভবনে আজ রবিবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় অন্তত নয়জন নতুন মন্ত্রী শপথ নেন। শপথ গ্রহণ শেষ হয় বেলা ১১টার কিছু পরে। এই নয়জনের মধ্যে দুই জন প্রাক্তন আমলা, একজন অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা ও একজন প্রাক্তন কূটনীতিক।

সুরেশ প্রভুকে সরিয়ে নতুন রেলমন্ত্রী হলেন পীযূষ গোয়েল।

নয়জনের মধ্যে নীতীশ কুমারের জেডি(ইউ) বা অন্য শরিক দলের কোনও নেতার নাম নেই। শরিকদের মধ্যে নীতীশের সঙ্গেই দর কষাকষি চলছে। নীতীশ দুইজন ক্যাবিনেট ও একজন প্রতিমন্ত্রীর পদ দাবি করলেও বিজেপি একটির বেশি পদ ছাড়তে নারাজ। এই পরিস্থিতিতে নীতীশ দাবি করেন, মন্ত্রিসভায় যোগ দেওয়ার আনুষ্ঠানিক আমন্ত্রণ তিনি পাননি।

প্রধান চারটি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় হচ্ছে, স্বরাষ্ট্র, অর্থ, প্রতিরক্ষা ও পররাষ্ট্র। অর্থ ও প্রতিরক্ষা, দুইটি মন্ত্রণালয়ই অরুণ জেটলির হাতে।

নতুন মন্ত্রীদের নাম চূড়ান্ত করে শনিবার সকালে বৃন্দাবনে আরএসএস-র সমন্বয় বৈঠক থেকে দিল্লি ফেরেন অমিত। সমন্বয় বৈঠকে সঙ্ঘের অন্তত চারটি সংগঠন সরকারের কাজ নিয়ে ক্ষোভ জানিয়েছে। নতুন মন্ত্রীদের জায়গা করে দিতে ছয় মন্ত্রী পদত্যাগ করেছেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents