২:৩৬ পূর্বাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / মেডিকেল ভর্তি পরীক্ষার ফল বাতিল করতে হবে : রিপন

মেডিকেল ভর্তি পরীক্ষার ফল বাতিল করতে হবে : রিপন

ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):  আজ রবিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন ভর্তি পরীক্ষাকে জাল দাবি করে মেডিকেল ভর্তি পরীক্ষার ফল বাতিলের দাবি জানিয়েছেন।
রিপন বলেন, “মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষা প্রশ্নপত্র ফাঁসের অভিযাগ উঠলেও সরকার তা অস্বীকার করছে। অথচ এ অভিযোগে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সহকারী পরিচালকসহ কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে।”
প্রশ্নপত্র ফাঁস না হলে ইউজিসির মতো একটি রাষ্ট্রায়ত্ত জাতীয় প্রতিষ্ঠানের কর্মকর্তাকে র‌্যাব গ্রেপ্তার করল কেন এমন প্রশ্নও রাখেন রিপন।
এমন কোনো দেশে এমন ঘটনা ঘটলে লজ্জায় স্বাস্থ্যমন্ত্রী ওই দিনই লজ্জায় পদত্যাগ করতেন এমন মন্তব্য করে তিনি বলেন, “কিন্তু আমাদের দেশে সেই নজির নেই। উল্টো বিরোধী দল থেকে কোনো মন্ত্রীর পদত্যাগের দাবি করা হলে সংশ্লিষ্ট মন্ত্রীর মন্ত্রিত্ব আরও পোক্ত হয়। সরকার মনে করে বিরোধী দলের দাবির পরিপ্রেক্ষিতে মন্ত্রিত্ব চলে গেছে এতে বিরাধী দলের দাবিকেই প্রতিষ্ঠিত করা হবে।”
মেডিকেলে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের আন্দোলনে বিএনপির নৈতিক সমর্থন রয়েছে দাবি করে তিনি বলেন, ‘ছাত্রছাত্রীদের দাবিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সরকার একগুয়েমির পরিচয় দিয়েছে।”
ঈদুল আজহা উপলক্ষে গরুর হাটে দ্বিগুণ-তিনগুণ হাসিল আদায় করা হচ্ছে এমন অভিযোগ করে তিনি রিপন বলেন, “এমনিতেই দেশটা তারা লুটেপুটে খাচ্ছে। এখন কোরবানির হাট-বাজারও আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নামে ইজারা দেওয়া হয়েছে। তারা আগের তুলনায় দিগুণ-তিনগুণ হাসিল আদায় করছে। জনগণের দুর্ভোগ কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে।”
টাঙ্গাইলের কালিহাতীতে মা ও ছেলেকে নির্যাতন এবং পুলিশের গুলিতে হত্যার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে রিপন বলেন, “দেশের ল’ অ্যান্ড অর্ডার সিচুয়েশন কতটা খারাপ হলে এরকম ঘটনা ঘটতে পারে। মানুষ কতটা অসহিঞ্চু হয়ে গেলে এতবড় পাশবিক ঘটনা ঘটাতে পারে। গত ৪৫ বছরে আমরা এ ধরনের ঘটনার কথা শুনিনি। এ পাশবিক ঘটনার প্রতিবাদে মানুষ রাস্তায় নেমে এসেছিল। তাদের এ অহিংস প্রতিবাদ দমন করতে সরকার সহিংস পথ বেছে নিয়েছে।”
তিনি বলেন, “সামগ্রিকভাবে দেশে নৈরাজ্যকর পরিস্থিত বিরাজ করছে। শাসক দল স্বৈরাচারী হয়ে উঠেছে। তাদের এ রকম মনোভাবের কারণে কোরবানি ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে জনমনে শঙ্কা দেখা দিয়েছে।”
বিএনপির মুখপাত্র বলেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবার দেশের বাইরে থাকায় দলের পক্ষ থেকে ঈদ শুভেচ্ছা বিনিময় কর্মসূচি অনুষ্ঠিত হবে না। তবে ঈদের দিন বিকাল ৪টায় শেরেবাংলা নগরে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানাবে বিএনপি।’
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, মহিলা দলের সভাপতি নূরে আরা সাফা, সহ-দপ্তর সম্পাদক আসাদুল করিম শাহীন প্রমুখ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents