১:৩০ অপরাহ্ণ - শনিবার, ২৩ সেপ্টেম্বর , ২০১৭
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / রাজশাহীতে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয় হযরত শাহ্ মখদুম (রহ:) কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে

রাজশাহীতে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয় হযরত শাহ্ মখদুম (রহ:) কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে

রাজশাহী, ০২ সেপ্টেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার সকাল ৮টায় রাজশাহীতে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়হযরত শাহ্ মখদুম (রহ:) কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে।

কঠোর নিরাপত্তা বলয়ের মধ্যে দিয়ে সকালে কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে আজ লাখো মানুষের ঢল নামে। মুসল্লিরা কাতারবন্দি হয়ে ঈদুল আজহার দুই রাকাত ওয়াজিব নামাজ আদায় করেন। রাজশাহীর বিশাল ঈদ জামাতে ইমামতি করেন, মহানগরীর ঐতিহ্যবাহী জামিয়া ইসলামীয়া শাহ্ মখদুম (রহ:) মাদ্রাসার অধ্যক্ষ মওলানা মুফতি মোহাম্মদ শাহাদাত আলী। সহকারী ইমাম ছিলেন হেতমখাঁ বড় মসজিদের ইমাম মুফতি মওলানা ইয়াকুব আলী। বয়ান করেন জামিয়া ইসলামীয়া মাদ্রাসার শিক্ষক মওলানা নাজমুল হক। তাকে সহায়তা করেন মুফতি কারী রেজাউল করিম।

একই সময় ঈদের দ্বিতীয় প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয় মহানগর ঈদগাহ (টিকাপাড়া) ময়দানে। তৃতীয় জামাতও অনুষ্ঠিত হয় সকাল ৮টায় মহানগরীর সাহেব বাজার বড় রাস্তায়। এখানে রাজশাহী সদর আসনের সংসদ সদস্য এবং ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, রাজশাহী সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, রাজশাহী জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুসহ বিভিন্ন সরকারী দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক নেতারাসহ সাধারণ মুসল্লিরা ঈদের নামাজ আদায় করেন। ঈদের প্রধান জামাতে দুই রাকাত ওয়াজিব নামাজ শেষে দেশ ও জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ-শান্তি, অগ্রগতি ও কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এ সময় দেশ ও জাতির স্বার্থে সন্ত্রাস এবং জঙ্গিবাদ পরিহারের আহ্বান জানানো হয়। সাম্য ও অসাম্প্রদায়ীক সম্প্রীতির ডাক দেওয়া হয়।  এছাড়া একই সময় মহানগরের ১শ ১০টি ঈদগাহসহ আশপাশের শতাধিক ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

ঈদের নামাজ শেষে ধর্মপ্রাণ মুসলমানরা মহান আল্লাহর দরবারে প্রয়াত বাবা-মা ও স্বজনদের রুহের মাগফেরাত কামনার জন্য বিভিন্ন গোরস্থানে যান এবং কবর জিয়ারত করেন। ঈদের নামাজের পর মহানগরের মোড়ে মোড়ে ধর্মপ্রাণ মানুষ কোলাকুলির মাধ্যমে ঈদের শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন।

 

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সরকার রেল খাতে অধিক গুরুত্ব দিয়েছে, প্রধানমন্ত্রীর নির্দেশে বড় বড় প্রকল্প হাতে নেয়া হচ্ছে : রেলপথ মন্ত্রী

ঢাকা, ১৬ সেপ্টেম্বর, ২০১৭ইং (দালান কোঠা ডটকম): আজ রেলভবনে দোহাজারী-রামু-কক্সবাজার নতুন ডুয়েলগেজ রেললাইন নির্মান প্রকল্পের …

সরকার বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ভাঙার চেষ্টা করছে : মির্জা ফখরুল

ঢাকা, ১৬ সেপ্টেম্বর, ২০১৭ইং (দালান কোঠা ডটকম): আজ শনিবার বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে ২০ দলীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents