৮:৩৫ পূর্বাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / শায়খ ড. সাআদ বিন আন নসর আশ শাসরি এবার হজের খুতবার নতুন খতিব

শায়খ ড. সাআদ বিন আন নসর আশ শাসরি এবার হজের খুতবার নতুন খতিব

ইন্টারন্যাশনাল ডেস্ক, ৩১ আগষ্ট, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): এবার হজের খুতবার জন্য নতুন খতিব নির্বাচন করা হয়েছে। তিনি হলেন সৌদি আরবের সর্বোচ্চ ওলামা পরিষদের সদস্য, বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদের রাজকীয় উপদেষ্টা শায়খ ড. সাআদ বিন আন নসর আশ শাসরি। সৌদি বাদশা সালমান ইতোমধ্যে এ ব্যাপারে একটি রাজকীয় ফরমান জারি করেছেন।

নতুন এই খতিব রিয়াদের কুল্লিয়াতুশ শরিয়াহ থেকে ১৪১৭ হিজরিতে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। উসূলে ফিকাহ, ফিকাহ ও আকিদাসহ বিভিন্ন বিষয়ে তার প্রায় ৬৭টি গ্রন্থ রয়েছে।

দীর্ঘ প্রায় ৩৫ বছর হজের খুতবা দিয়ে আসছিলেন শায়খ বিন বায। গতবার তার স্থলে প্রথমবারের মতো খুতবা দেন মসজিদে হারামের অন্যতম ইমাম ড. আবদুর রহমান আস সুদাইস।

আরাফার ময়দানে মসজিদে নামিরায় খুতবা দিয়ে থাকেন হজের খতিব। এই খুতবায় মুসলিম উম্মাহর জন্য থাকে নানা দিক নির্দেশনা।

এদিকে ইতোমধ্যে হজযাত্রীরা মিনা থেকে আরাফার ময়দানের দিকে রওয়ানা করেছেন। তাদের কণ্ঠে ধ্বনিত হচ্ছে ‘লাব্বাইকা আল্লাহুম্মা লাব্বাইক’ অর্থাৎ হে আল্লাহ! বান্দা হাজির তোমার দরবারে।

পবিত্র হজের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে গতকাল বুধবার থেকে। আজ ফজরের নামাজ আদায়ের পর মিনা থেকে প্রায় ১৪ কিলোমিটার দূরে আরাফাতের ময়দানের উদ্দেশে যাত্রা করছেন হাজিরা। আরাফাতের ময়দানে অবস্থানই হজের মূল আনুষ্ঠানিকতা।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents