৯:৫৫ পূর্বাহ্ণ - বুধবার, ২১ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / খেলাধুলা / ক্রিকেট / বাংলাদেশকে ছোট করলেন কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার

বাংলাদেশকে ছোট করলেন কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার

স্পোর্টস ডেস্ক, ৩১ আগষ্ট, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): টেস্ট ক্রিকেটে অস্ট্রেলিয়া বিশ্বের এ নম্বর পেশাদার দল। মিরপুরে উত্তেজনাকর ম্যাচে ২০ রানে হারিয়ে দেয় বাংলাদেশ। মনে রাখার মতো এ জয়ে ক্রিকেট বিশ্ব থেকে বাহবা পাচ্ছে টাইগররা। বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছেন বিশ্ববরেন্য সাবেক ক্রিকেটাররা।

এই দলে আছেন ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারও। কিন্তু প্রশংসা করতে গিয়ে কেন জানি বাংলাদেশকে ছোট করে ফেললেন সাবেক এ মাস্টার ব্লাস্টার।

বাংলাদেশের জয়ের পর টুইটে শচীন লেখেন, ‘দুই দিনের ব্যবধানে দুটি অঘটন! টাইগারদের অনুপ্রেরণাদায়ী পারফরম্যান্স। টেস্ট ক্রিকেটের উন্নতি চলছে।’

পরের দুই লাইন ঠিকই ছিল। কিন্তু প্রথম লাইনটা বাংলাদেশের জন্য সম্মানজনক নয়। সবাই জানেন, এ মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজের চেয়ে অনেকটাই শক্তিশালী দল। এই ওয়েস্ট ইন্ডিজ ইংল্যান্ডের মাটিতে শক্তিশালী ইংল্যান্ডকে হারাবে সেটা ছিল হিসেবের বাইরে। দল হিসেবে অস্ট্রেলিয়ার চেয়ে ইংল্যান্ড এখন অনেকটাই শক্তিশালী। তাই ইংল্যান্ডের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের জয়টা অবশ্যই অঘটন।

কিন্তু বাস্তবতার নিরিখে বলতে হয়, দেশের মাটিতে অস্ট্রেলিয়াকে হারিয়ে দেওয়া বাংলাদেশের জন্য মোটেও অঘটন নয়। অঘটন হতো জয়টা যদি অস্ট্রেলিয়ার মাটিতে হতো।

গত বছর এই মাঠেই অস্ট্রেলিযার চেয়ে বেশি শক্তিশালী দল ইংল্যান্ডকে হারিয়েছিল টাইগাররা। এরপর শ্রীলঙ্কার মাটিতেও জয় পেয়েছে সাকিবরা। অথচ তার কমাস আগে শ্রীলঙ্কার মাটিতেই নাস্তানাবুদ হতে হয়েছিল অজিদের।

অস্ট্রেলিয়ার বিপক্ষে শুরু থেকেই ফেবারিট ছিল বাংলাদেশ। ২-০তে সিরিজ জয়ের সম্ভাবনা কথাও উঠেছে মাঠে নামের আগে। মানে সিরিজে অস্ট্রেলিয়া আন্ডারডগ। এই অস্ট্রেলিয়া হারলে সেটা অঘঠন হবে কেন?

টেন্ডুলকার ছাড়া অবশ্য অন্য কেউই বাংলাদেশের এ জয়কে অঘটন বলেননি। এমনি চরম বাংলাদেশ বিদ্বেশী বিরেন্দর শেবাগও নন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents