১২:৫৮ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ২০ জুন , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ২৪ ঘণ্টার মধ্যে ঢাকার দুই সিটি করপোরেশন এলাকার কোরবানির বর্জ্য অপসারণ : সাঈদ খোকন

২৪ ঘণ্টার মধ্যে ঢাকার দুই সিটি করপোরেশন এলাকার কোরবানির বর্জ্য অপসারণ : সাঈদ খোকন

ঢাকা, ২৯ আগষ্ট, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ মঙ্গলবার রাজধানীর নগরভবনে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশন আয়োজিত যৌথ সংবাদ সম্মেলনে ২৪ ঘণ্টার মধ্যে ঢাকার দুই সিটি করপোরেশন (উত্তর-দক্ষিণ) এলাকার কোরবানির বর্জ্য অপসারণ করার ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।
তিনি বলেছেন, ‘ঈদুল আজহার দিন দুপুর দুইটা থেকে কোরবানির বর্জ্য অপসারণের কাজ শুরু হবে। এর পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে নগরবাসীকে পরিষ্কার পরিচ্ছন্ন নগর উপহার দেয়া হবে।’

ঢাকা দক্ষিণের মেয়র বলেন, গতবারের সফলতার ধারাবাহিকতায় এবার ২৪ ঘণ্টার মধ্যে একটি পরিচ্ছন্ন নগরউপহার দিয়ে আগামী ৩ সেপ্টেম্বর দুপুর দুইটায় ঢাকার দুই সিটি করপোরেশন যৌথভাবে কোরবানির বর্জ্য অপসারণ বিষয়ে সংবাদ সম্মেলন করা হবে।

এরপরও যদি কোথাও কোরবানির বর্জ্য পড়ে থাকতে দেখা যায়, তবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকার জন্য ০৯৬১১০০০৯৯৯ হট লাইনে জানানোর অনুরোধ জানানো হয়েছে। আর ঢাকা উত্তর সিটি করপোরেশনের জন্য ৯৮৩০৯৩৬ হট লাইনে তথ্য দেয়ার অনুরোধ জানানো হয় সংবাদ সম্মেলনে।

এছাড়া ঢাকা উত্তর সিটির নগর অ্যাপসে ছবি তুলে পাঠানোর অনুরোধ জানানো হয়েছে। এমনকী ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে তথ্য দেওয়ার অনুরোধ করা হয় সংবাদ সম্মেলনে।

সিটি করপোরেশন সূত্রে জানা যায়, এ বছর রাজধানীর দুই সিটি করপোরেশনে প্রায় ৪ লাখ ৭৫ হাজার পশু কোরবানি হওয়ার সম্ভাবনা রয়েছে। এর ফলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় প্রায় ১৮ হাজার টন এবং উত্তর সিটি করপোরেশন এলাকায় প্রায় ১০ হাজার টন বর্জ্য উৎপন্ন হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ঢাকা দক্ষিণ সিটিতে ৬২৫টি এবং উত্তর সিটিতে ৫৪৯টি পশু কোরবানির স্থান নির্ধারণ করা হয়েছে। পশু জবাইয়ের জন্য ঢাকা দক্ষিণে ৬২৫ জন এবং উত্তরে ৫৯২ জন্য ইমাম ও কসাই উপস্থিত থাকবেন।

এদিকে ঢাকা দক্ষিণ এলাকায় ১৫টি এবং উত্তরে আটটি পশুর হাটের বর্জ্য অপসারণের জন্য ১৭ হাজার পরিচ্ছন্নকর্মী কাজ করবে বলে সংবাদ সম্মেলনে জানান মেয়ের খোকন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বেলাল, প্রধান বর্জ্য ব্যবস্থাপক শফিকুল আলম, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মেজবাহুল ইসলামসহ অনেকে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents