৯:৩৫ অপরাহ্ণ - মঙ্গলবার, ১৩ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / হাজার হাজার টাহা খরচ কইরা কোরবানীর গরুর দাম পাই না : কৃষক সিরাজ মিয়া

হাজার হাজার টাহা খরচ কইরা কোরবানীর গরুর দাম পাই না : কৃষক সিরাজ মিয়া

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ), ২৯ আগষ্ট, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): টেহা খরচ কইরা গরুর দাম পাই না, ভারতের গরু আয়োনে দেশি গরুর দাম কয় কম, না বেইচা বাড়িতে লইয়া যাইতেগা মন চায়-এ ভাবেই কথাগুলো বলছিলেন কৃষক সিরাজ মিয়া।

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভোলাব ইউনিয়নের ইটালিয়ান সিটির বালুর মাঠের অস্থায়ী পশুর হাটে মঙ্গলবার সকালে সিরাজ মিয়া তার পালন করা দুটি ষাড় গরু উঠিয়ে ক্ষোভ প্রকাশ করে কথা গুলো বলেন।

ইটালিয়ান সিটির বালুর মাঠের অস্থায়ী পশুর হাটের ইজারাদার হাবিবুর রহমান মিল্টন জানান, কোরবানির ঈদের আর মাত্র  তিন দিন বাকি আছে। হাটে তেমন ক্রেতা নেই। পর্যাপ্ত পরিমাণ গরু-ছাগল উঠলেও বেচা-কেনার ভাব ভালো দেখছেননা তারা।

তবে এ হাটে উপজেলার চারিতালুক, ভোলাব, পুবেরগাঁও, বাসুন্দা, পাইশকা, ডাঙ্গাসহ আশ-পাশের এলাকার কৃষকদের পালন করা গরু-ছাগল উঠেছে। কৃষকরা অতিরিক্ত খরচ করে মুনাফার উদ্দেশ্যে কোরবানির জন্য গরু-ছাগল পালন করেছেন।

দেশের বিভিন্ন জেলা উপজেলাসহ ভারত থেকে পশু আমদানি করে উপজেলার বিভিন্ন হাটে উঠিয়েছেন বেপারীরা। এ কারণে এ হাটে এলাকার কৃষকরা খরচের তুলনায় সঠিক দাম পাচ্ছেন না। এ জন্য বিক্রেতারা ক্ষোভ প্রকাশ করছেন।

গরু কিনতে আসা ডা. আব্দুল কবির বলেন, আমাদের এলাকার কৃষকদের গরু নির্ভেজাল। এ এলাকার মানুষ সখ করেই গরু-ছাগল পালন করে থাকেন। দাম একটু বেশি হলেও ভেজালমুক্ত।

অন্যান্য হাটগুলোতে খোঁজ নিয়ে জানা গেছে, পর্যাপ্ত পরিমাণ পশু উঠিয়েছেন বেপারীরা। হাটগুলোতে পশুর তুলনায় ক্রেতা খুবই কম।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, কোরবানির ঈদকে সামনে রেখে এবং মানুষের সুবিধার চিন্তা করে উপজেলা প্রশাসন আট স্থানে অস্থায়ী পশুর হাটের অনুমোদন দেয়া হয়েছে। এসব হাট টেন্ডারের মাধ্যমে দেয়া হয়েছে।

উপজেলা প্রশাসনের অনুমোদিত হাট গুলো হলো- ভোলাব ইউনিয়নের ইটালিয়ান সিটির বালুর মাঠ, পলখান উচ্চ বিদ্যালয়ের পেছনের ফাঁকা জায়গা, ভুলতা স্কুল অ্যান্ড কলেজের পুর্ব দিকের খালি মাঠ, বেলদি ফাজিল মাদ্রাসার দক্ষিণ দিকের ফাঁকা মাঠ, মুড়াপাড়া বিশ^বিদ্যালয় কলেজ সংলগ্ন আমবাগান, কায়েতপাড়া শীতলক্ষ্যা নদীর ব্রিজ সংলগ্ন বালুর মাঠ, এইচ আর মডেল হাই স্কুল সংলগ্ন বালুর মাঠ ও পশি হাট ইছাপুড়া।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল ফাতেহ মোহাম্মদ শফিুকল ইসলাম বলেন, প্রতিটি হাটে ক্রেতা-বিক্রেতাদের সুবিধার কথা চিন্তা করে প্রশাসন পর্যাপ্ত পরিমাণ আইনশৃংখলা বাহিনীর সদস্য দিয়েছেন। বিশেষ করে ছিনতাইকারী, চোর, ডাকাত, প্রতারক চক্র, জাল টাকা রোধে তারা কাজ করে যাচ্ছেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents