৭:৪০ অপরাহ্ণ - মঙ্গলবার, ২০ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / খেলাধুলা / ক্রিকেট / ঢাকায় অস্ট্রেলিয়ার বিপক্ষে সাকিব-তামিমের বিরল কীর্তি গড়া হলো না

ঢাকায় অস্ট্রেলিয়ার বিপক্ষে সাকিব-তামিমের বিরল কীর্তি গড়া হলো না

স্পোর্টস ডেস্ক, ২৯ আগষ্ট, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ঢাকায় অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের ক্যারিয়ারের ৫০তম টেস্ট খেলতে নেমেছেন বাংলাদেশের দুই সেরা খেলোয়াড় তামিম ইকবাল ও সাকিব আল হাসান। নিজেদের স্মরণীয় টেস্টের প্রথম ইনিংসে ব্যাট হাতে হাফ-সেঞ্চুরি করেছেন তামিম ও সাকিব। প্রথম ইনিংসে তামিম ৭১ ও সাকিব ৮৪ রান করেন।

দ্বিতীয় ইনিংসেও ব্যাট হাতে হাফ-সেঞ্চুরি করেছেন তামিম। ৭৮ রানের ইনিংস খেলেন তিনি। তবে এই ইনিংসে ব্যাট হাতে ব্যর্থ সাকিব। মাত্র ৫ রান করেন তিনি। তাই ৫০তম টেস্টের দুই ইনিংসে হাফ-সেঞ্চুরি করলেও, সেঞ্চুরি করা হয়নি তামিমের। আর ৫০তম টেস্টের এক ইনিংসে হাফ-সেঞ্চুরি করলেও, অন্য ইনিংসে দুই অংকে পৌঁছাতে পারেননি সাকিব।

তাই নিজেদের ৫০তম টেস্টে সেঞ্চুরির স্বাদ নিতে পারলেন না তামিম ও সাকিব। ফলে ৫০তম টেস্টে সেঞ্চুরি করার খেলোয়াড়দের তালিকাতেও নিজেদের নাম তুলতে পারলেন না বাংলাদেশের তামিম ও সাকিব। ৫০তম টেস্টে এখন পর্যন্ত সেঞ্চুরি পেয়েছেন ৩২জন খেলোয়াড়। শুধুমাত্র সেঞ্চুরিই নয়, ডাবল-ট্রিপল সেঞ্চুরিও করেছেন এই তালিকার খেলোয়াড়রা। ভারতের সুনীল গাভাস্কার, ওয়েস্ট ইন্ডিজের ক্লাইভ লয়েড, পাকিস্তানের জাভেদ মিয়াদাদ, ওয়েস্ট ইন্ডিজের বর্তমান খেলোয়াড় ক্রিস গেইলসহ আরও অনেকের নাম রয়েছে। ক্রিকেট ইতিহাসে নিজের ৫০তম টেস্টে সর্বোচ্চ রানের ইনিংস খেলেছেন গেইল। ২০০৫ সালে সেন্ট জোন্সে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩১৭ রান করেছিলেন গেইল।

সর্বশেষ এই তালিকায় নাম ওঠে ভারতের চেতেশ্বর পূজারার। গেল মাসে শ্রীলংকার বিপক্ষে নিজের ৫০তম টেস্টে ১৩৩ রানের ইনিংস খেলেছিলেন পূজারা।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents