৫:০৫ অপরাহ্ণ - সোমবার, ২৪ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / গণতন্ত্রের রাজনীতিতে অপরাধী এবং দেশবিরোধীদের কোনো স্থান নেই : তথ্যমন্ত্রী

গণতন্ত্রের রাজনীতিতে অপরাধী এবং দেশবিরোধীদের কোনো স্থান নেই : তথ্যমন্ত্রী

ঢাকা, ২৭ আগষ্ট, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ রোববার সকালে রাজধানীতে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) সম্মেলন কক্ষে পিআইবি-এটুআই গণমাধ্যম পুরস্কার-২০১৭ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, স্বাধীনতা বিরোধী শক্তি নির্বাচনের নামে গণতন্ত্রের লাইসেন্স (বৈধতা) পেতে পারেনা।

গণতন্ত্রের রাজনীতিতে অপরাধী এবং দেশবিরোধীদের কোনো স্থান নেই। গণমাধ্যমকেও এ বিষয়ে সোচ্চার হতে হবে উল্লেখ করে তিনি বলেন, ‘কোনো অজুহাতেই রাজাকার-যুদ্ধাপরাধী এবং তাদের প্রধান পৃষ্ঠপোষক খালেদা গং নির্বাচনের নামে গণতন্ত্রের লাইসেন্স (বৈধতা) পেতে পারেনা।

হাসানুল হক ইনু বলেন, ‘বিএনপি-খালেদা জিয়া গংদের কারণেই এখনও একাত্তর, পঁচাত্তর ও একুশে আগস্টের খুনিরা রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র-চক্রান্ত করে চলেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন সাম্প্রদায়িক-স্বৈরতন্ত্রের মোকাবিলা করে নিজের পথে এগিয়ে চলেছে, সবুজ, বৈষম্যমুক্ত, টেকসই, ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ করছে, তখনই এই অপশক্তি দেশকে পেছনে টেনে নিতে চায়।

’তিনি বলেন, ‘এ অপশক্তিকে মোকাবিলায় গণমাধ্যমকে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি সমৃদ্ধ শক্তি নিয়ে তৎপর হতে হবে, আগুনসন্ত্রাসী ও রাজাকারদের দোসরদের গণমাধ্যমে চিহ্নিত করতে হবে’।

এবারের পিআইবি-এটুআই গণমাধ্যম পুরস্কারে ৬টি ক্যাটাগরিতে ৭ জন সাংবাদিক বিজয়ী হন। বিজয়ীরা হচ্ছেন,জাতীয় দৈনিক পত্রিকা ক্যাটাগরিতে জনকণ্ঠের এম শাহজাহান, টেলিভিশন ক্যাটাগরিতে ’৭১ টেলিভিশনের মোহাম্মদ মাফিজুর ইসলাম, অনলাইন সংবাদপত্র ক্যাটাগরিতে আরটিভি অনলাইনের মাইদুর রহমান রুবেল, ফটো সাংবাদিকতা ক্যাটাগরিতে প্রথম আলো’র সৈয়দ আশরাফুল আলম, আঞ্চলিক সংবাদপত্র ক্যাটাগরিতে দৈনিক গ্রামের কাগজের এস এম আরিফুজ্জামান, রেডিও ক্যাটাগরিতে যৌথভাবে রেডিও চিলমারী’র মো: কামরুল হাসান পলাশ ও রেডিও পদ্মা’র মো: সাদী মাহমুদ। তথ্যমন্ত্রী বিজয়ীদের হাতে এসময় নগদ অর্থ, ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন।

পিআইবি’র মহাপরিচালক মো: শাহ আলমগীরের সভাপতিত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো: মফিজুর রহমান ও এটুআই প্রোগ্রামের জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাঈমুজ্জামান মুক্তা অনুষ্ঠানে বক্তৃতা করেন।

দেশের সার্বিক উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তথ্যপ্রযুক্তি বিষয়ে গণমাধ্যমকর্মীদের ভূমিকা আরো জোরদার করতে পিআইবি-এটুআই-২০১৫ সাল থেকে গণমাধ্যম পুরস্কার প্রদান করছে।

পিআইবি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম যৌথভাবে এ পুরস্কার প্রবর্তন করেছে। তথ্য সচিব মরতুজা আহমদ ও এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents