৩:৪৬ অপরাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / আজ বিতর্কিত ধর্মগুরু বাবা রাম রহিমের সাজা ঘোষণা করা হবে

আজ বিতর্কিত ধর্মগুরু বাবা রাম রহিমের সাজা ঘোষণা করা হবে

ইন্টারন্যাশনাল ডেস্ক, ২৭ আগষ্ট, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): নারী ভক্তকে ধর্ষণের মামলায় দোষী সাব্যস্ত ভারতের বিতর্কিত ধর্মগুরু গুরমিত রাম রহিম সিংয়ের সাজা ঘোষণা করা হবে আজ। এজন্য সোমবার জেলের ভেতরেই আদালত বসছে। সাজা ঘোষণার আগে হরিয়ানার রোহটাকজুড়ে নেয়া হয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা।

গত শুক্রবার হরিয়ানার পাঁচকুলাতে সিবিআই আদালত রাম রহিমকে ধর্ষণে দোষী সাব্যস্ত করলে তার হাজার হাজার ভক্ত হরিয়ানা, পাঞ্জাব ও দিল্লির বিভিন্ন জায়গায় তুমুল বিক্ষোভ দেখায়। রামসিংহের ভক্তরা ট্রেন-বাসও জ্বালিয়ে দেয়। এতে সংঘর্ষে প্রাণ হারায় কমপক্ষে ৩৬ জন।

শুক্রবার দোষী সাব্যস্ত করার পর গুরমিতকে নেয়া হয় রোহতক শহরের ১০ কিলোমিটার দূরের সানোরিয়া কারাগারে। আবার নতুন করে সহিংসতা না হয় সেজন্য সতর্ক রয়েছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী।

শুক্রবারের ওই ঘটনার পর রোহতক কারাগারের আশপাশে নিরাপত্তা বাড়ানো হয়েছে। স্বঘোষিত ধর্মগুরুর ভক্তরা যাতে কারাগারের আশপাশে যেতে না পারে সে ব্যবস্থাও নেওয়া হয়েছে। সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় আজ কারাগারের ভেতরেই আদালত বসিয়ে তার সাজা ঘোষণা করা হবে।

এদিকে বিচারপতি জগদ্বীপ সিংকে আদালতে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করতে হাইকোর্ট হরিয়ানা সরকারকে নির্দেশ দিয়েছেন। বিচারপতি জগদ্বীপ সিংয়ের সব ধরনের নিরাপত্তা বিধান করতে কেন্দ্র থেকে রাজ্য সরকারকে নির্দেশ দেওয়া হয়েছে।

শহর থেকে যে রাস্তাটি জেলের দিকে গেছে সেই রাস্তাটি এবং কারাগার চত্বর ঘিরে রেখেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এবং হরিয়ানা পুলিশ। এছাড়া জেলা কর্তৃপক্ষ সেনা-সহায়তা চেয়েছে। সেনাবাহিনীও প্রস্তুত রয়েছে।

এছাড়া রাম রহিম সিংয়ের আশ্রম, ‘ডেরা সাচা সৌদায়’ ভক্তদের রোহটাক বা তার আশেপাশে কোথাও ঘেঁষতেই দেওয়া হচ্ছে না বলে পুলিশ জানিয়েছে।

এদিকে গতকাল এক রেডিও অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, বিশ্বাসের নামে কোনো ধরনের সহিংসতা অগ্রহণযোগ্য।

এদিকে সিরসায় রাম রহিমের প্রধান ডেরা সচ সউদে এখনো ৩০ হাজার ভক্ত অবস্থান করছে। তারা আজকের রায়ের দিকে তাকিয়ে আছে। এই ভক্তরা যাতে নতুন করে কোনো সহিংসতা করতে না পারে সেজন্য সেনা মোতায়েন আছে। হরিয়ানার পাঁচকুলা ও সিরসায় বলবৎ রয়েছে কারফিউ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents