২:৩১ পূর্বাহ্ণ - বুধবার, ২৬ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / সারা দেশের খবর / ঝালকাঠিতে মেয়র আফজালকে লিগ্যাল নোটিশ

ঝালকাঠিতে মেয়র আফজালকে লিগ্যাল নোটিশ

AFJAL1আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি, ১৩ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আদালতের রায় উপেক্ষা করে ঝালকাঠি কালিবাড়ীর সম্পত্তি শহরের বারচালা জবর দখল ও বিপুল পরিমান টাকা হাতিয়ে নেয়ার বিনিময়ে কতিপয় চাউল ব্যবসায়ীকে অবৈধ ভোগদখল করতে দেয়ার বেআইনী তৎপরতা চালানোর অভিযোগে মেয়র আফজাল হোসেনকে লিগ্যাল নোটিশ প্রধান করেছে দেবত্তর সম্পত্তি রক্ষনাবেক্ষন ও পরিচালনা কমিটি।

নোটিশে মেয়র আফজালের আত্মসাৎকৃত দেবত্তর সম্পত্তি বারচালা/ নাটমন্দিরের জমির সত্ব দখলিয় সম্পূর্ন টাকা নোটিশ প্রাপ্তির ৭দিনের মধ্যে দেবত্তর সম্পত্তি রক্ষনাবেক্ষন ও পরিচালনা কমিটির ব্যাংক হিসাবের অনুকুলে জমা না আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে আশ্রয় নেয়া হবে বলে লিগ্যাল নোটিশে উল্লেখ করা হয়েছে। ১২ নভেম্বর বৃহস্পতিবার দেবত্তর সম্পত্তি রক্ষনাবেক্ষন ও পরিচালনা কমিটির সভাপতির পক্ষে তাদের নিযুক্ত আইনজীবী এনোটিশ প্রদান করেন।

অন্যদিকে গত ১০ নভেম্বর প্রদানকৃত ঝালকাঠি পৌর/সাধা/২০১৫/৭৫২ স্মারকে ১২ নভেম্বর দুপুর ১২টায় পৌরসভা কার্যালয়ে মেয়র আফজাল হোসেন আহুত সভাকে এখতিয়ার বহির্ভূত আখ্যায়িত করে দেবত্তর সম্পত্তি রক্ষনাবেক্ষন ও পরিচালনা কমিটির নেতৃবৃন্দ অংশগ্রহনে বিরত থাকেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে।

লিগ্যাল নোটিশে উল্লেখ করা হয়েছে, মেয়র আফজাল হোসেনের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে শহরের বারচালা ঝালকাঠি কালিবাড়ীর নিজেস্ব সম্পত্তি। যার অনুকুলে আদালতের রায়, হাল জরীপ, মাঠপর্চা সহ সকল বৈধ কাগজপত্র বিদ্যমান রয়েছে। অথচ আপনার প্রেরিত পত্রে বারচালা চাউল বাজার উল্লেখ করে সে সম্পর্কে আলোচনার জন্য সকল কাগজপত্র, প্রমানাদি, ও কমিটির সদস্যদের নিয়ে ১২ নভেম্বর দুপুর ১২টায় পৌরসভা কার্যালয়ে উপস্থিত হতে বলেন।

এছাড়া প্রেরীত পত্রে নোটিশের সূত্রে ৭ নভেম্বর মাননীয় শিল্পমন্ত্রীর বরাবর আবেদনের ছায়ালিপি সংযুক্ত করলেও উক্ত কথিত চাউল ব্যবসায়ীদেও কাছ থেকে বিগত ৫০/৬০ বছর যাবৎ নোটিশ গৃহীতা পৌর মেয়র কালিবাড়ীর দেবত্তর সম্পত্তি বারচালা/ নাটমন্দিরের জমির সত্ব দখলিয় সম্পত্তি থেকে টাকা গ্রহন করছেন ও বাংলা ১৪২২ সনের চৈত্রমাস পর্যন্ত বিপুল পরিমান টাকা গ্রহন করেন। যাহা আপনি গ্রহন করতে পারেন না।

তাই লিগ্যাল নোটিশ প্রাপ্তির ৭ দিনের মধ্যে উক্ত বারচালা/ নাটমন্দিরের জমির সত্ব দখলিয় সম্পত্তির গ্রহনকৃত সম্পূর্ন টাকা পূবালী ব্যাংক কুমারপট্টি শাখার সঞ্চয়ি হিসাব নং-৩২৫৭৭ এর অনুকুলে জমা দিবেন। যেহেতু দেবত্তর সম্পত্তি বারচালা/ নাটমন্দিরের সম্পত্তির টাকা গ্রহন করে আইনত অপরাধ করেছেন, সেহেতু কেনো উক্ত অপরাধে ও আদায়কৃত অর্থ উদ্ধারের জন্য আপনার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবেনা নোটিশ প্রাপ্তির ১৫ কার্য্য দিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত ৭ নভেম্বও ঝালকাঠি শহরের বারচালাকে চাউল বাজার উল্লেখ কওে সেখান থেকে ব্যবসা প্রতিষ্ঠান সরিয়ে নেয়ার বিষয়টি অবৈধ ভাবে বের করে দেয়া অভিহিত করে ২০/২৫ জন ব্যবসায়ী মাননীয় শিল্পমন্ত্রী আলহাজ্ব আমির হোসেন আমু বরাবর প্রতিকারের লিখিত আবেদন জানান। উক্ত ব্যবসা পরিচালনার জন্য মেয়র আফজাল হোসেনকে বিপুল পরিমান টাকা প্রদান করেছেন বলে দাবী করেন। বর্তমানে প্রনব কুমার নাথ ভানু কমিশনার, অসীম রায় মাসুম মিয়া সহ কালিবাড়ীর মন্দিরের কতক লোক ব্যবসায়ীদের মালামাল নিয়ে সওে যাওয়ার জন্য চাপ সৃষ্টি করছেন বলে আবেদন উল্লেখ করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

আজ থেকে শুরু হচ্ছে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ থেকে শুরু হচ্ছে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents