১২:১৬ অপরাহ্ণ - মঙ্গলবার, ১৬ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / সরকার যেকোন দূর্যোগপূর্ণ পরিস্থিতি মোকবেলায় সব ধরনের প্রস্তুতি নিয়েছে : প্রধানমন্ত্রী

সরকার যেকোন দূর্যোগপূর্ণ পরিস্থিতি মোকবেলায় সব ধরনের প্রস্তুতি নিয়েছে : প্রধানমন্ত্রী

কুড়িগ্রাম, ২০ আগষ্ট, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বিকেলে কুড়িগ্রামের পাংগারানী লক্ষীপ্রিয়া স্কুল এন্ড কলেজ ময়দানে স্থানীয় বন্যা দুর্গতদের মাঝে ত্রাণসমাগ্রি বিতরণের পূর্বে এক সমাবেশে ভাষণ কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যে কোন প্রাকৃতিক দুর্যোগের কারণে জনগণ যাতে অনাকাংখিত সমস্যায় না ভোগে সে জন্য তাঁর সরকার সব ধরনের পদক্ষেপ নিয়েছে।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ সরকার আপনাদের সরকার। কাজেই আওয়ামী লীগ সরকার যতদিন ক্ষমতায় থাকবে, জনগণ কোন অনাকাংখিত সমস্যায় ভুগবেনা’।

তিনি বলেন, ‘আমরা ক্ষমতায় থাকি বা না থাকি, যেকোন প্রাকৃতিক দুর্যোগে আমরা আপনাদের পাশে থাকবো’। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর কন্যা হিসেবে আমার আর ছোট বোন শেখ রেহানার কোন উচ্চাভিলাষ নেই।

তিনি বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু যে দেশকে স্বাধীন করেছেন, সে দেশের জনগণের কল্যাণ ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে আমরা আমাদের জীবনকে উৎসর্গ করছি’।

সমাবেশে আরো বক্তৃতা করেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, আওয়ামী লীগের সাংগঠনিক বি এম মোজাম্মেল হক এমপি, ত্রাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দি, কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারমান জাফর আলী প্রমুখ।

প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার যেকোন দূর্যোগপূর্ণ পরিস্থিতি মোকবেলায় সব ধরনের প্রস্তুতি নিয়েছে। তিনি বন্যায় প্রাণ হানিতে গভীর শোক প্রকাশ করে বলেন, ভবিষ্যতে প্রাণহানির সংখ্যা কমে আসবে, যখন জনগণ বন্যার পূর্বাভাস সম্পর্কে জানতে পারবে।

শেখ হাসিনা বলেন, পরবর্তী ফসল না আসা পর্যন্ত সরকার ক্ষতিগ্রস্তদের মাঝে বীজ ও অন্যান্য কৃষি সামগ্রী বিনা মূল্যে বিতরণ করবে।

তিনি বন্যা দুর্গতদের সাহায্যে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান। প্রধানমন্ত্রী যে সমস্ত এনজিও ক্ষুদ্র ঋণ দিয়ে দরিদ্র মানুষের ঋণের উপর অতিরিক্ত সুদ আরোপ না করার আহবান জানান প্রধানমন্ত্রী।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents