১০:৪৩ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / সরকার দেশে অস্থিতিশীল অবস্থা সৃষ্ট করতে চাইছে: ফখরুল

সরকার দেশে অস্থিতিশীল অবস্থা সৃষ্ট করতে চাইছে: ফখরুল

ঢাকা, ১৮ আগষ্ট, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): সরকার এখন নিজেকে টিকিয়ে রাখবার জন্য ইচ্ছা করেই দেশে একটা অস্থিতিশীল অবস্থা সৃষ্ট করতে চাইছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার সকালে রাজধানীতে এক আলোচনা সভায় ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে সরকারের অবস্থান ও আইন কমিশনের চেয়ারম্যান বিচারপতি খায়রুল হকের সংবাদ সম্মেলনের বক্তব্য তুলে ধরে এ অভিযোগ করেন তিনি।

সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে ২০ দলীয় জোটের অন্যতম শরিক ‘ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি’র উদ্যোগে দলটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক তথ্যমন্ত্রী আনোয়ার জাহিদের নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ওই আলোচনা সভা হয়।

বিচারপতি খায়রুল হক এদেশের সাংবিধানিক ব্যবস্থা ও গণতান্ত্রিক ব্যবস্থা ধ্বংস করে দিয়ে গেছেন মন্তব্য করে ফখরুল বলেন, তিনি (খায়রুল) ত্রয়োদশ সংশোধনী রায়ের পূর্বে পঞ্চম সংশোধনীর রায় দিয়েছিলেন, সেই রায়ের বদৌলতে আজকে এই দেশ অস্থিতিশীল, এত অনিশ্চয়তা এত সহিংসতার সুযোগ সৃষ্টি করা হয়েছে।

গত ১ অগাস্ট রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশের পর থেকে রায়ের পর্যবেক্ষণে জাতীয় সংসদ সম্পর্কে কটূক্তি ও মুক্তিযুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বতে অস্বীকার করা চেষ্টা দেখছেন বলে অভিযোগ করে আসছেন আওয়ামী লীগের নেতা-মন্ত্রীরা।

আইন কমিশনের চেয়ারম্যান ও সাবেক প্রধান বিচাপতি খায়রুল হকও রায়ের পর্যবেক্ষণের সমালোচনা করেন।

জিয়াউর রহমান আমলে প্রতিষ্ঠিত সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল ফিরিয়ে আনার এই রায়কে ‘ঐতিহাসিক’ বলছে বিএনপি।

রায় নিয়ে তুমুল আলোচনা-সমালোচনার মধ্যে বুধবার সন্ধ্যায় সরকার প্রধান শেখ হাসিনা বঙ্গভবনে রাষ্ট্রপ্রধান মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে যান। তার সঙ্গে আইনমন্ত্রী আনিসুল হক, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents