৯:৪৪ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / চীনে দুই ‘জন্ম নিয়ন্ত্রণ’ কর্মকর্তা হত্যার দায়ে এক ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকর

চীনে দুই ‘জন্ম নিয়ন্ত্রণ’ কর্মকর্তা হত্যার দায়ে এক ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকর

chaina 12.13.15ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৩ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): চীনে দুজন জন্ম নিয়ন্ত্রণ কর্মকর্তাকে হত্যার দায়ে এক ব্যক্তির মৃত্যুদণ্ডাদেশ কার্যকর করা হয়েছে।

মামলাটি সম্প্রতি দেশটির ‘এক শিশু’ সংক্রান্ত বিধিনিষেধ তুলে নেওয়ার ফলে উদ্ভুত উত্তেজনাকে তুলে ধরে।

চায়না নিউজ সার্ভিস জানায়,  হি শেঙ্গুর মৃত্যুদণ্ডাদেশ কার্যকর করা হয়। সে ২০১৩ সালে চীনের দক্ষিণপশ্চিমাঞ্চলীয় প্রদেশ গুয়াংঝিতে ওই দুই কর্মকর্তাকে ছুরিকাঘাতে হত্যা করে।

খবর বার্তা সংস্থা এএফপি’র। ১৯৭০ দশকের শেষের দিকে ‘এক শিশু’ নীতি চালু হয়। এই নীতির আওতায় দেশটির অধিকাংশ পরিবার একটির বেশি সন্তান গ্রহণ করতে পারে না। গত মাসে চীন সরকার আকস্মিকভাবেই এই নীতিটি তুলে নেয়।

ঘটনার সময়ে প্রতিবেদনগুলো জানায়, তিনি ‘চার সন্তানের জনক ছিলেন। যা চীনের তৎকালীন নীতি অনুযায়ী অবৈধ ছিল।’ তিনি অতিরিক্ত সন্তানের জনক হওয়ার জন্য তার ওপর আরোপিত জরিমানা দেন নি।প্রতিবেদনগুলোতে আরো বলা হয়, একজন নাগরিককে একাধিক সন্তান জন্ম দানের জন্য যে প্রয়োজনীয় দলিলের প্রয়োজন হয় তিনি তা জন্ম নিয়ন্ত্রণ কর্মকর্তাদের সামনে উত্থাপন করেন। তারা তার এই দলিল নাকচ করে দেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সাংবাদিক জামাল খাশোগিকে হত্যায় জড়িত ছিল ১৫ জনের একটি দল

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): তুরস্কের ইস্তাম্বুলের সৌদি দূতাবাসের ভেতরে সাংবাদিক জামাল …

মার্কিন ফার্স্টলেডি মেলানিয়ার বিমানে ধোঁয়া, জরুরি অবতরণ

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): মার্কিন ফার্স্টলেডি মেলিনিয়া ট্রাম্পকে বহনকারী একটি বিমান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents