৪:১৬ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / ৭ বছরের বালিকা পেল বিশ্বের সবচেয়ে দামী হীরা!

৭ বছরের বালিকা পেল বিশ্বের সবচেয়ে দামী হীরা!

hira 13.12.15ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৩ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): চীনে বিলিয়নিয়ার জোসেফ লু ক্রয় করেছেন বিশ্বের সবচেয়ে দামী হীরা ‘ব্লু  মুন’।

হীরাটির রঙ উজ্জ্বল নীল বর্ণের এবং এর ভার নির্ণয় করা হয়েছে ১২.০৩ ক্যারেটস। গত বুধবার জেনেভার সোথবি নিলামঘর থেকে বিশ্বের সবচেয়ে দামী এই হীরাটি বিক্রি করা হয় অবিশ্বাস্য ৪.৮ কোটি(৪৮.৪ মিলিয়ন) মার্কিন ডলারে। নিলামের আয়োজক ডেভিড বেনেট বলেছেন, বিশ্বের আর যেকোনো হীরার চেয়ে প্রতি ক্যারেটে এটাই সবচেয়ে দামী। কেনার পরপরই এটার নতুন নামকরন হয় ‘ব্লু মুন অব জোসেফিন’।

সোথবির এই নিলামের ঠিক একদিন আগে জেনেভার ‘ক্রিস্টি নিলাম’ নামের আরেকটি নিলামে একজন বেনামি ক্রেতা ১৬.৮ ক্যারেটের আরেকটি গোলাপি হীরা ২৮.৫ মিলিয়ন(২.৮৫ কোটি) মার্কিন ডলারে ক্রয় করেন এবং সেটার নাম দেন, ‘সুইট জোসেফিন’।

দুই দুটো হীরারই নাম যখন দেয়া হয় জোসেফিন তখন সবার মনেই প্রশ্ন জাগে দুজন কি আসলে একই ক্রেতা? আর এই জোসেফিনটা আসলে কে? প্রথম দিকে অবশ্য জেনেভার নিলামঘর থেকে শুধু বলা হয়েছিল ক্রেতা হংকং এর অধিবাসী। পরিচয় গোপন রাখতে এটা করা হয়ে থাকতে পারে, তবে তার আসল পরিচয় উদ্ঘাটন করে দেখা যায় তিনি চীনের চাইনিজ স্টেট হোল্ডিংস এর মালিক জোসেফ লু। ২০১৫ সালে ফোর্বস ম্যাগাজিন যার সম্পদের পরিমাণ বলেছে সাড়ে এগারশ কোটি (১১.৫ বিলিয়ন) মার্কিন ডলার।

আরও বিস্ময়কর তথ্য হচ্ছে মি জোসেফ লু এই হীরা ক্রয় করেছেন তার ৭ বছর বয়সি কন্যা জোসেফিনের জন্য। জোসেফ লুর তরফ থেকে তার সহকারী সংবাদ মাধ্যমকে এটা নিশ্চিত করেছে।

জোসেফ লু এর আগেও বিভিন্ন রত্ন কিনে সেটা তার দুই কন্যা- ৭ বছরের জোসেফিন এবং ১৩ বছরের জোইর নামে নামকরন করেছেন। যেমন, ২০০৯ সালে তিনি ৭.০৩ ক্যারেটের একটি নীল রঙের হীরা প্রায় ১ কোটি(৯.৪৮মি) ডলারে ক্রয় করে সেটার নাম দেন ‘স্টার অব জোসেফিন’ আবার গত বছরের নভেম্বরে ৯.৭৫ ক্যারেটের আর একটি নীল হীরা ৩.২৬(৩২.৬মি) কোটি ডলারে কিনে সেটার নাম দেন ‘জোই ডায়মন্ড’।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সাংবাদিক জামাল খাশোগিকে হত্যায় জড়িত ছিল ১৫ জনের একটি দল

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): তুরস্কের ইস্তাম্বুলের সৌদি দূতাবাসের ভেতরে সাংবাদিক জামাল …

মার্কিন ফার্স্টলেডি মেলানিয়ার বিমানে ধোঁয়া, জরুরি অবতরণ

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): মার্কিন ফার্স্টলেডি মেলিনিয়া ট্রাম্পকে বহনকারী একটি বিমান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents