১০:৫২ অপরাহ্ণ - বুধবার, ১৭ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / গণতন্ত্র ও জনগণের অধিকার পুনরুদ্ধারে তৃতীয় কোনো জোটকে স্বাগত জানাবে বিএনপি

গণতন্ত্র ও জনগণের অধিকার পুনরুদ্ধারে তৃতীয় কোনো জোটকে স্বাগত জানাবে বিএনপি

ঢাকা, ০৪ আগষ্ট, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): গণতন্ত্র ও জনগণের অধিকার পুনরুদ্ধারে তৃতীয় কোনো জোট গঠিত হলে বিএনপি তাদের স্বাগত জানাবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেছেন, আমরা যেকোনো উদ্যোগ যা দেশের পক্ষে, জনগণের পক্ষে এবং গণতন্ত্রের পক্ষে; তাকে সবসময় স্বাগত জানিয়েছি। এখনো মনে করি যারা এই অবৈধ-অনৈতিক সরকার, জুলুমবাজ সরকারের বিরুদ্ধে অবস্থান নেবে আমরা অবশ্যই তাদের স্বাগত জানাব। গতকাল দলের সম্পাদকমণ্ডলীর যৌথসভা শেষে আয়োজিত সংবাদ ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। মির্জা আলমগীর বলেন, বিচার বিভাগের সর্বোচ্চ রায়ে বলা হয়েছে এই দেশে গণতন্ত্র নেই, মানবাধিকার নেই, পার্লামেন্টে আইনের কোনো শাসন নেই। বিচার বিভাগকে তারা নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে। সার্বিকভাবে দেশে এখন কোনো গণতন্ত্র নেই, মানুষের অধিকার নেই, ভোটের অধিকার নেই। বিচার বিভাগের পর্যবেক্ষণে বলা হয়েছে, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ছাড়া একটা সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। ষোড়শ সংশোধনীর যে রায় আপিল বিভাগের রায়ের পরে প্রকাশিত হয়েছে, কোনো সভ্য দেশ হলে এতক্ষণে সরকার পদত্যাগ করত। কিন্তু বর্তমান সরকার জোর করে অবৈধভাবে এখনো ক্ষমতায় আছে।

বিএনপি মহাসচিব বলেন, আমরা সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি, অবিলম্বে পদত্যাগ করে একটি সহায়ক সরকারের অধীনে, নিরপেক্ষ নির্বাচন কমিশনের মাধ্যমে নির্বাচন করে জনগণের সরকার প্রতিষ্ঠার ব্যবস্থা করুন।

এর আগে বিএনপি মহাসচিবের সভাপতিত্বে দলের সম্পাদকমণ্ডলীর জরুরি যৌথসভা অনুষ্ঠিত হয়। জাতীয় নির্বাহী কমিটির সম্পাদকমণ্ডলীর এক গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়। সভায় চলমান সাংগঠনিক কার্যক্রম ও বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতির ওপর আলোচনা হয়। যৌথসভায় কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হয়। সিদ্ধান্তগুলো হচ্ছে, দলের সদস্য সংগ্রহ কার্যক্রমকে বেগবান করা, আগামী ১লা সেপ্টেম্বর বিএনপির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী, ৩রা সেপ্টেম্বর সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ১০ম কারামুক্তি দিবস ও ১১ই সেপ্টেম্বর চেয়ারপারসন খালেদা জিয়ার ১০ম কারামুক্তি দিবস উদযাপন। দলের প্রতিষ্ঠাবার্ষিকী, চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যানের কারামুক্তি দিবস উপলক্ষে পোস্টার ও ক্রোড়পত্র প্রকাশের সিদ্ধান্ত হয়।

এছাড়া সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মন্ত্রী হারুনার রশীদ খান মুন্নুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা, সম্প্রতি পাহাড় ধস ও বন্যায় নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও নিহতদের স্বজনসহ দুর্গত মানুষদের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

সভায় পাহাড় ধস ও বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ সামগ্রী আওয়ামী নেতাকর্মীদের লুটপাটের নিন্দা ও ধিক্কার জানানো হয়। পাশাপাশি বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীদের দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানানো হয়। বগুড়াসহ দেশব্যাপী নারী ও শিশু নির্যাতন যে ভয়াবহ রূপ ধারণ করেছে তাতে সভায় গভীর উদ্বেগ প্রকাশ এবং জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়।

বিদেশে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের দ্রুত আরোগ্য কামনা এবং সরকারি নির্যাতনে সারা দেশে যারা মৃত্যুবরণ করেছেন সভায় তাদের রুহের মাগফিরাত কামনা করা হয়। সভায় বিএনপির সম্পাদকমণ্ডলীর সদস্য ছাড়াও অঙ্গ সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents