১:২২ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ২০ জুন , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / খেলাধুলা / ক্রিকেট / আফগানিস্তান অভিষেক টেস্ট সিরিজ খেলতে আলোচনা শুরু করেছে

আফগানিস্তান অভিষেক টেস্ট সিরিজ খেলতে আলোচনা শুরু করেছে

স্পোর্টস ডেস্ক, ০১ আগষ্ট, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): অভিষেক টেস্ট খেলার জন্য আলোচনা শুরু করেছে যুদ্ধ বিধ্বস্ত দেশ আফগানিস্তানের ক্রিকেট বোর্ড (এসিবি)। এ বছরের শেষের দিকে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের সাথে আলোচনা শুরু করেছে এসিবি। নিজের মাটিতে সিরিজ আয়োজন করার ইচ্ছা রয়েছে এসিবির। তবে সেটি সম্ভব না হলে ভারত বা সংযুক্ত আরব আমিরাতে হতে পারে সিরিজটি।

চলতি বছরের জুনে টেস্ট স্ট্যাটাস পায় আফগানিস্তান। জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ এই সিরিজে থাকবে একটি টেস্ট, পাঁচটি ওয়ানডে এবং দুটি অথবা তিনটি টি২০ ম্যাচ।

গেল সপ্তাহে এসিবিকে একটি ই-মেইল পাঠিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি)। সেখানে সিরিজ নিয়ে আলোচনা করেছে তারা। তবে জেডসির সিদ্ধান্তের ওপরই নিশ্চিত হবে সিরিজটি।

আইসিসির এফটিপির (ফিউচার ট্যুর প্রোগ্রামে) অংশ হিসেবে আগামী বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে বাংলাদেশে একটি ত্রিদেশীয় সিরিজে খেলার কথা জিম্বাবুয়ের। তাই আরব আমিরাতে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলেই বাংলাদেশে আসতে আগ্রহী জিম্বাবুয়ে।

২০০৯ সালে ওয়ানডে স্ট্যাটাস পাবার পর ক্রিকেট বিশ্বকে শুধু চমকই দেখিয়েছে আফগানিস্তান। শুধুমাত্র ওয়ানডেই নয় টি২০তেও আফগানদের সাফল্য ছিলো চোখে পড়ার মত। গত টি২০ বিশ্বকাপে বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে ৬ রানে হারিয়ে ক্রিকেট বিশ্বকে তাক লাগিয়ে দেয় আফগানরা।

আর সাম্প্রতিক সময়ে ওয়ানডেতে জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ ৩-২ ব্যবধানে জিতে নেয় আফগানিস্তান। আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ ১-১ ব্যবধানে ড্র করে। তাই ওয়ানডে ও টি২০ ফরম্যাটে দুর্দান্ত সাফল্যকে সাথে নিয়ে আফগানিস্তানের ক্রিকেটে টেস্ট যাত্রা হবে আরও একটি স্মরণীয় মাইলফলক।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents