৫:১৭ পূর্বাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ইউনূসকে অনুমতি না দেয়া স্বৈরতন্ত্রের হিংস্র রূপ : রিজভী

ইউনূসকে অনুমতি না দেয়া স্বৈরতন্ত্রের হিংস্র রূপ : রিজভী

ঢাকা, ২৮ জুলাই, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ইউনূস সেন্টারকে সামাজিক ব্যবসা দিবসের আন্তর্জাতিক সম্মেলনে অনুমতি না দেয়ার তীব্র সমালোচনা করেছে বিএনপি। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এটি ‘সরকারের স্বৈরতন্ত্রের হিংস্র রূপ।

শুক্রবার দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন রিজভী। একই দিন আশুলিয়ার জিরাবোতে সামাজিক কনভেনশন সেন্টারে সামাজিক ব্যবসা বিষয়ে এক আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করেছিল ইউনূস সেন্টার। কিন্তু বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে পুলিশ প্রধান এ কে এম শহীদুল হক জানান, তারা অনুমতি দিতে পারছেন না। তিনি জানান ২৩ জুলাই আবেদন করায় প্রস্তুতির অভাবে এই অনুমতি দিতে পারছেন না তারা। পরে বৃহস্পতিবার এক বিবৃতিতে সম্মেলন বাতিলের কথা জানায় ইউনূস সেন্টার।

মূল সম্মেলন বাতিল হলেও ইতোমধ্যে ঢাকায় চলে আসা অতিথিদের নিয়ে শুক্রবার একটি অনুষ্ঠান করেছে ইউনূস সেন্টার। ওই অনুষ্ঠান ফেইসবুকে লাইভও করা হয়েছে।

বিএনপি নেতা রিজভীর অভিযোগ, পুলিশ যে যুক্তির কথা বলছে, সেটা ঠিক হয়। এখানে ‘ব্যক্তিগত আক্রোশের বহিঃপ্রকাশ’ ঘটেছে।তিনি বলেন, ‘এ ধরনের আন্তর্জাতিক সম্মেলনে বাধা দেওয়া স্বৈরতন্ত্রেরই হিংস্র রূপ।’

রিজভী বলেন, ‘আন্তর্জাতিক সম্মেলনের অনুমতি না দেওয়ায় এই সিদ্ধান্ত মঙ্গল বয়ে আনবে না।… বিশ্বে বাংলাদেশ সম্পর্কে নেতিবাচক ধারণা এমনিতেই আছে, এর ফলে তা আরও গভীর হবে বলে আমরা মনে করি।’

এ সময় রাজধানীতে সাম্প্রতিক জলজট নিয়েও কথা বলেন বিএনপি নেতা। বলেন, উন্নয়নের সুফল নয়, কুফলের দুর্ভোগে মানুষের আজ নাকাল অবস্থা। তিনি বলেন, উন্নয়ন শুধু আওয়ামী নেতাদের কণ্ঠে, বাস্তবে নেই।

রিজভী বলেন, দীর্ঘদিন ধরে রাজধানীসহ সারা দেশের রাস্তাঘাট, সড়ক-মহাসড়ক, অলিগলি এখন লণ্ডভণ্ড। এক ঘণ্টার বৃষ্টিতেই রাস্তাঘাটের হদিস পাওয়া যায় না। কার, জিপ, ট্রাক, বাস, মিনিবাস, সিএনজি, রিকশা রাস্তার ওপর দিয়ে চলে না, নৌযানের মতো পানিতে ভাসে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া লন্ডনে গিয়ে ষড়যন্ত্র করছেন—আওয়ামী লীগ নেতাদের এমন অভিযোগেরও সমালোচনা করেন রিজভী। বলেন, আওয়ামী নেতারা বারবার মিথ্যা বলতে গোয়েবলসীয় তত্ত্বকেই আঁকড়ে ধরেন। ডাহা মিথ্যার ওপরেই তাঁদের নির্ভর করতে হয়। কারণ, সব দিক থেকে তাঁরা চরমভাবে ব্যর্থ। জোর করে ক্ষমতা আঁকড়ে রাখতে অসত্য, বানোয়াট মিথ্যা কথা বলা ছাড়া অন্য কোনো উপায় নেই।

‘ষড়যন্ত্রের বিভ্রান্তি’ তৈরি করে আগামী নির্বাচনকে একতরফাভাবে অনুষ্ঠিত করতে দেওয়া হবে না বলেও হুঁশিয়ারি দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব।

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, আইন বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents