১০:৪৩ পূর্বাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / সংবাদে যত বেশি তথ্য উঠে আসবে, জনগণ দেশ সম্পর্কে তত বেশি জানতে পারবে : স্পীকার

সংবাদে যত বেশি তথ্য উঠে আসবে, জনগণ দেশ সম্পর্কে তত বেশি জানতে পারবে : স্পীকার

spikar1   13.11.15ঢাকা, ১৩ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) ‘দ্বি-বার্ষিক প্রতিনিধি সম্মেলন- ২০১৫’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় জাতীয় সংসদের স্পীকার শিরীন শারমিন চৌধুরী গঠনমূলক সমালোচনার মাধ্যমে তথ্যবহুল সংবাদ পরিবেশনের জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানিয়েছেন।

তিনি বলেন, সংবাদে যত বেশি তথ্য উঠে আসবে, জনগণ দেশ সম্পর্কে তত বেশি জানতে পারবে। সংবাদপত্র শুধু শক্ত জনমতই গঠন করে না, জনগণকে প্রভাবিতও করে। তিনি সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে ইতিবাচক জনমত তৈরির আহবান জানান। তিনি দেশের সামগ্রিক উন্নয়নে সকলকে সহযোগিতা করার আহবান জানান।

spikar   13.11.15গণতন্ত্রকে শক্তিশালী করা এবং মানুষের অধিকার ও মত প্রকাশের স্বাধীনতা রক্ষায় সাংবাদিকদের ভূমিকার প্রশংসা করে স্পীকার বলেন, এ পেশা মসৃণ নয়। অনেক ঝুঁকি নিয়ে আপনাদের প্রতিনিয়ত কাজ করতে হয় বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আপনাদের জন্য ‘কল্যাণ ট্রাস্ট আইন’ পাসসহ নানা উদ্যোগ গ্রহণ করেছে।

তিনি শুধু রাজধানী নয়, বিভাগীয় ও জেলা শহরের সাংবাদিকদের জন্যও সরকারের গ্রহণ করা এসব সুযোগ-সুবিধাসহ আবাসন সংকটের দাবি-দাওয়া নিয়ে বিএফইউজে নেতৃবৃন্দকে অতীতের মত আগামীতেও কাজ করার আহবান জানান।

স্পীকার শিরীন শারমিন চৌধুরী জেলা, উপজেলা ও প্রত্যন্ত অঞ্চলের সাংবাদিকদের পেশাগত দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের জন্য তথ্য-প্রযুক্তি সুবিধা নিশ্চিত করাসহ দেশ-বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করতেও সংশ্লিষ্ট নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করেন। তিনি নারী সাংবাদিকদের জন্য সমান সুযোগ-সুবিধা নিশ্চিত করতে যথাযথব্যবস্থা গ্রহণের উপরও গুরুত্বারোপ করেন।

বিএফইউজের উদ্যোগে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এ সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, সাংবাদিকদের মর্যাদা রক্ষায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালের যে আইনটি করেছিলেন, বিগত বিএনপি ও জামায়াত জোট সরকার তা রহিত করেছে। সে আইনটি যুগোপযোগী করে আবার চালু করার জন্য তিনি দাবি জানান।

বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুল সম্মেলনে সভাপতিত্ব করেন। স্বাগত বক্তৃতা দেন সংগঠনের মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া। শোকপ্রস্তাব পাঠ করেন সংগঠনের কার্যকরি পরিষদের সদস্য মধুসূদন মন্ডল। বিএফইউজে কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামালের সঞ্চালনায় ১০টি ইউনিয়নের সভাপতিগণ অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন।

 

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents