৭:৫৮ অপরাহ্ণ - বুধবার, ১৪ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ৩৩৩৭ কোটি টাকার বাজেট ঘোষণা করলেন ডিএসসিসির মেয়র সাঈদ খোকন ডিএসসিসির বাজেট ঘোষণা

৩৩৩৭ কোটি টাকার বাজেট ঘোষণা করলেন ডিএসসিসির মেয়র সাঈদ খোকন ডিএসসিসির বাজেট ঘোষণা

ঢাকা, ২৪ জুলাই, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সোমবার নগর ভবনে তৃতীয়বারের মতো বাজেট ঘোষণা করেন ডিএসসিসির মেয়র সাঈদ খোকন। ২০১৭-১৮ অর্থবছরের জন্য ৩ হাজার ৩৩৭ কোটি ৬৭ লাখ টাকার বাজেট প্রস্তাব করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। প্রস্তাবিত বাজেটে উন্নয়নমূলক কাজে ডিএসসিসির সর্বমোট ব্যয় ধরা হয়েছে ২ হাজার ৫৬৮ কোটি ৪১ লাখ টাকা।

প্রস্তাবিত বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ১ হাজার ৬৪ কোটি ৭৮ লাখ টাকা ও অন্যান্য আয় ধরা হয়েছে ১১ কোটি ১২ লাখ টাকা। এছাড়া সরকারি ও বৈদেশিক উৎস থেকে আয় ধরা হয়েছে ২ হাজার ১২৮ কোটি ৫৯ লাখ টাকা।

বাজেট বক্তব্যে মেয়র সাঈদ খোকন বলেন, গত বছর ১৬-১৭ অর্থবছরে হোল্ডিং ট্যাক্স থেকে ৫০০ কোটি টাকা আয়ের হিসাব করা হলেও হাইকোর্টে রিটের কারণে তা সম্ভব হয়নি।

ব্যয় বিবরণী অনুযায়ী, বেতন ভাতায় ২৫০ কোটি, বিদ্যুৎ জ্বালানি পানি ও গ্যাসে ১৪৩ কোটি ৫০ লাখ, মেরামত ও রক্ষণাবেক্ষণে ২৬ কোটি ২৫ লাখ, মশক নিধনে ২৫ কোটি ৬০ লাখ, সরবরাহ ৩২ কোটি ৪৭ লাখ টাকা ব্যায় করবে ডিএসসিসি।

ব্যয়ের বড় অংশ সড়ক ও ট্রাফিক অবকাঠামো রক্ষণাবেক্ষণ ও উন্নয়নে ব্যয় হবে। এই খাতে এক হাজার ১৩০ কোটি টাকা ব্যয় হবে। এছাড়া ভৌত কাঠামো নির্মাণ, উন্নয়ন ও রক্ষণাবেক্ষণে ৩৭৪ কোটি ৮০ লাখ, বিনোদনমূলক উন্নয়নে ১৭৫ কোটি ৫০ লাখ, পরিবেশে ১৯২ কোটি ৫৬ লাখ টাকা ব্যয় হবে।

বাজেট অনুষ্ঠানে ডিএসসিসির প্রধান নির্বাহী খান মোহাম্মদ বিল্লাল, প্রধান সম্পত্তি কর্মকর্তা কামরুল ইসলাম ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল সালাহ উদ্দিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents