৭:০৮ অপরাহ্ণ - বুধবার, ১৪ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / আজ সকালে ৪১৮ জন হজযাত্রী নিয়ে হজের প্রথম ফ্লাইট জেদ্দার উদ্দেশে ঢাকা ছেড়েছে

আজ সকালে ৪১৮ জন হজযাত্রী নিয়ে হজের প্রথম ফ্লাইট জেদ্দার উদ্দেশে ঢাকা ছেড়েছে

ঢাকা, ২৪ জুলাই, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম হজ-ফ্লাইট আজ সকালে জেদ্দার উদ্দেশে ঢাকা ছেড়ে গেছে। স্থানীয় সময় সকাল ৭ টা ৫৪ মিনিটে ৪১৮ জন হজযাত্রী নিয়ে ফ্লাইটটি ঢাকা ত্যাগ করে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী রাশেদ খান মেনন এমপি ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান এমপি এ সময় বিমানবন্দরে উপস্থিত থেকে হজ ফ্লাইটের উদ্বোধন করেন

রাশেদ খান মেনন বলেন, নির্ধারিত সময়ে নির্বিঘেœ হজ-ফ্লাইট পরিচালনার জন্য তার মন্ত্রণালয় সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে। তিনি এ সময় হজ যাত্রীদের যেকোনো হয়ারনি বন্ধে নিরলসভাবে কাজ করার কথা উল্লেখ করে বলেন, হজ যাত্রীদের সাথে টিকিট বা অন্য কোনো সেবা সংক্রান্ত অনিয়ম দেখা দিলে তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

মেনন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় হয ফ্লাইটগুলো পর্যবেক্ষণে রাখবে।

বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, হজ যাত্রীদের পরিবহনের জন্য নিয়মিত ফ্লাইটের পাশাপাশি দুটি অতিরিক্ত ফ্লাইট আজ সকাল ১১ টা ৫৫ মিনিটে ও বিকেল ৫ টা ৫৫ মিনিটে জেদ্দার উদ্দেশ্যে ঢাকা ছাড়বে। এছাড়া আজ রাত ৮ টা ৪০ মিনিটের নিয়মিত ফ্লাইটেও আরো কিছু হজ যাত্রী জেদ্দায় রওনা করবেন বলে তিনি জানান।

রাষ্ট্রীয় মালিকানাধীন বিমান বাংলাদেশ এয়ার লাইনস্ হজ যাত্রী নেয়ার জন্য মোট ১৭৭ টি হজ ফ্লাইট পরিচালনা করবে। এর মধ্যে ১৪৪ টি অনিয়মিত ও ৩৩ নিয়মিত ফ্লাইট এবং ফিরতি ফ্লাইট হিসেবে ১৬৯ টির মধ্যে নিয়মিত ৩০ টি ফ্লাইট এবং অনিয়মিত ১৩৯ টি ফ্লাইট পরিচালনা করবে। বিমান ৬ সেপ্টেম্বর থেকে ফিরতি হজ ফ্লাইট শুরু হবে এবং তা ৫ অক্টোবর শেষ হবে।

উল্লেখ্য, বাংলাদেশ থেকে এ বছর প্রায় ১,২৭,১৯৮ জন হজ-যাত্রী পবিত্র হজব্রত পালনে সৌদি আরব যাবেন। এ বছর বিমান বাংলাদেশ এয়ারলাইনস্ মোট ৬৩,৫৯৯ জন হজ-যাত্রী পরিবহন করবে, আর অবশিষ্ট হজ যাত্রীদের পরিবহন করবে সৌদি এয়ারলাইনস্।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents