বুধবার বিকেলেই দেশে ফেরা তামিম বাসায় বসেই সময় কাটাচ্ছেন। এরই মধ্যে জাতীয় দলের সিনিয়র খেলোয়াড়দের সঙ্গেও যোগাযোগ হয়েছে তামিমের। ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, অযথা বসে না থেকে আগামী শনিবার থেকেই অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজকে সামনে রেখে জাতীয় দলের ফিটনেস ক্যাম্পে যোগ দেবেন দেশসেরা এই ওপেনার। বিশেষ কোনো কারণে শনিবার ক্যাম্পে যোগ দিতে না পারলেও রবিবার ক্যাম্পে থাকবেন তিনি।এর আগে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলাকালীন সময়েই তামিমকে দলে পেতে চায় এসেক্স। তামিমও রাজি হয়ে যান। চ্যাম্পিয়ন্স ট্রফি শেষে দেশে ফিরে ঈদের ছুটি কাটিয়ে গত মঙ্গলবার ইংল্যান্ডে উড়ে যাওয়ার কথা ছিল তার। তবে ভিসা জটিলতায় তা আর হয়ে ওঠেনি। ফলে শুক্রবার সকালেই উড়াল দিয়েছিলেন দেশ সেরা এ ওপেনার।

কিন্তু খেলা হয়নি পুরো মৌসুম। মাত্র এক ম্যাচ পরেই ব্যক্তিগত কারণ দেখিয়ে দেশে ফিরে আসেন তামিম। পরবর্তীতে দেশের শীর্ষস্থানীয় কিছু সংবাদ মাধ্যমে জানানো হয়, ইংল্যান্ডে তামিম সহধর্মিনী আয়েশা সিদ্দিকার উপর দুষ্কৃতিকারীরা হামলা চালানোর চেষ্টা করার কারণেই দেশে ফেরার সিদ্ধান্ত নেন তামিম।

তবে তামিম তার ভক্তদের জানান ব্যক্তিগত কারণেই দেশে ফিরছেন। সেই সঙ্গে জানান, তাকে নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদ সত্যি নয়। যদিও এ নিয়ে এখনো বিতর্ক চলছেই!