৪:৫৩ পূর্বাহ্ণ - রবিবার, ২১ জানুয়ারি , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / উত্তরের পরে এবার পদ্মায় ফরিদপুর ও রাজবাড়ীর নিম্নাঞ্চল বিপদসীমার উপরে উঠেছে

উত্তরের পরে এবার পদ্মায় ফরিদপুর ও রাজবাড়ীর নিম্নাঞ্চল বিপদসীমার উপরে উঠেছে

ঢাকা, ১৪ জুলাই, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):  আজ  শুক্রবার থেকে উত্তরের পরে এবার পানি প্রবেশ করেছে দেশের মধ্যাঞ্চল ফরিদপুর ও রাজবাড়ীর নিম্নাঞ্চলে। ফরিদপুর পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, গত ১২ ঘণ্টায় পদ্মার পানি গোয়ালন্দ পয়েন্টে ১৪ সেন্টিমিটার বেড়ে পেয়ে এখন এখন ৮.৬৯ সেন্টিমিটারে রয়েছে- যা বিপদ সীমার ৪ সেন্টিমিটার উপর দিয়ে বইছে। ফলে জেলার নিম্নাঞ্চলে পানি প্রবেশ করতে শুরু করেছে।

ফরিদপুর পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী জহিরুল ইসলাম জানান, গত কয়েক দিন ধরে পদ্মার পানি ১২ থেকে ১৫ সেন্টিমিটার হারে বেড়েই চলেছে। তিনি বলেন, দেশের উত্তর অঞ্চলের পরে এবার মধ্যে অঞ্চলের ওই পানি প্রবেশ করতে শুরু করেছে। এ কারণে ফরিদপুর অঞ্চলের বিভিন্ন নদ-নদীর পানি এখন বিপদসীমার উপরে চলে গেছে।

তিনি জানান, জেলার সদর, চরভদ্রাসন, সদরপুর ও আলফাডাঙ্গা উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নের নিম্নাঞ্চলের পানি প্রবেশ করতে শুরু করেছে।

ফরিদপুর সদর উপজেলার নর্থ-চ্যানেল ইউপি চেয়ারম্যান মোস্তাকুর রহমান জানান, এবারের পদ্মার পানি অল্প সময়ের মধ্যে বেড়ে গেছে, চরাঞ্চলের অনেকেই নিরাপদ স্থানে বাড়ি-ঘর সরাতে পারেনি। তিনি জানান, যেভাবে পানি বাড়ছে তাতে দুই-একদিনের মধ্যে আমার ইউপির অধিকাংশ জায়গা তলিয়ে যাবে।

জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া বলেন, জেলা প্রশাসনের সকল ধরনের প্রস্তুতি রয়েছে। তিনি বলেন, আমরা উপজেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডকে সব সময় প্রস্তুত এবং সতর্ক থাকার নির্দেশ দিয়েছি। যে কোনো পরিস্থিতি মোকাবেলায় আমাদের কোনো ঘাটতি থাকবে না।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

দোষ পড়েছে আওয়ামী লীগের,রিট করেছে বিএনপি : ওবায়দুল কাদের

 নোয়াখালী, ঢাকা, ১৯ জানুয়ারি,২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু …

রেকর্ড ব্যবধানে শ্রীলংকাকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ

ঢাকা, ১৯ জানুয়ারি ২০১৮ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম) : ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে তৃতীয় ম্যাচে শ্রীলংকাকে ১৬৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents