সৌরভ গাঙ্গুলি, ভিভিএস লক্ষণ ও শচিন টেন্ডুলকারের সমন্বয়ে গঠিত ভারতের ক্রিকেট উপদেষ্টা কমিটি জানিয়েছে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত ভারত দলের দায়িত্ব পালন করবেন শাস্ত্রী। কিন্তু বিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সচিব অমিতাভ চৌধুরী এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন এই ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্তে উপনীত হয়নি ভারতীয় বোর্ড। তিনি বলেন, ‘নতুন কোচ নিয়োগের ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। ক্রিকেট উপদেষ্টা কমিটি এখনও এই ব্যাপারে কাজ করছে।’

অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে মতবিরোধের জের ধরে পদত্যাগ করেন সাবেক ভারত কোচ অনিল কুম্বলে। এরপর নতুন কোচ চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।  ভারত দলের কোচ হতে রবি শাস্ত্রী ছাড়াও আবেদন করেছিলেন বীরেন্দর শেবাগ, টম মুডি, রিচার্ড পাইবাস, লালচাঁদ রাজপুত, ও ডোড্ডা গণেশ।

সেখান থেকে পূর্বঘোষিত সময়ের একদিন পর রবি শাস্ত্রীকে বেছে নিয়েছেন ভারতের ক্রিকেট উপদেষ্টা কমিটির তিন সদস্য সৌরভ গাঙ্গুলি, ভিভিএস লক্ষণ ও শচিন টেন্ডুলকার। অধিনায়ক বিরাট কোহলির মতামতের জন্যই নতুন কোচের নাম ঘোষণা করতে দেরি হয়েছে। সোমবার স্কাইপের মাধ্যমে সাক্ষাৎকারে যুক্ত হয়েছেন ৫৫ বছর বয়সী শাস্ত্রী। 

এই সংবাদ ভারতের প্রথম সারির গণমাধ্যমগুলো বেশ ফলাও করে প্রচারও করেছে। এই ঘোষণার দুই ঘন্টা অতিক্রান্ত হতেই নতুন চমক এলো ভারতের কোচ নির্বাচনের নাটকে।