১০:২৬ অপরাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / ‘ইউনেস্কোর সম্মতিই প্রমাণ করে শেখ হাসিনা সঠিক’

‘ইউনেস্কোর সম্মতিই প্রমাণ করে শেখ হাসিনা সঠিক’

 কুষ্টিয়া , ০৮ জুলাই, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, রামপাল বিদ্যুৎকেন্দ্র স্থাপনে ইউনেস্কোর সম্মতি প্রমাণ করে শেখ হাসিনার সরকারের সব সিদ্ধান্তই সঠিক। তিনি বলেন, বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের দুঃশাসনের কবলে পড়ে দেশ ধ্বংসের মুখোমুখি হয়েছিল। তারা বিভিন্ন জায়গায় লবিং করে রামপাল বিদ্যুৎকেন্দ্র বন্ধ করার ষড়যন্ত্র করেছিল, কিন্তু তা কার্যকর হয়নি।

শুক্রবার সকালে কুষ্টিয়া শহরের পিটিআই রোডস্থ নিজ বাসভবনে দলীয় নেতা কর্মীদের সঙ্গে এক মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

২০১৩ সালের বাগেরহাটের রামপালে ভারতের সঙ্গে যৌথ উদ্যোগে নেয়া ১৩২০ মেগাওয়াটের বিদ্যুূৎকেন্দ্র স্থাপন নিয়ে বিতর্ক এখনও চলছে। পরিবেশবাদী এবং বিভিন্ন সংগঠনের অভিযোগ এই বিদ্যুৎকেন্দ্রটি সুন্দরবনের ক্ষতি করবে। জাতিসংঘের বিজ্ঞান ও শিক্ষা বিষয়ক সংস্থা ইউনেস্কোও গত অক্টোবরে এই প্রকল্প নিয়ে আপত্তি জানিয়ে সরকারকে চিঠি দিয়েছিল। তবে বৃহস্পতিবার পোল্যান্ডে ওয়ার্ল্ড হেরিটেজ কমিটির ৪১তম অধিবেশনে রামপাল নিয়ে আপত্তি থেকে ইউনেস্কোর সরে আসার ঘোষণা এসেছে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

আগামী সংসদ নির্বাচন প্রসঙ্গে হানিফ বলেন, আগামী নির্বাচন ২০১৯ সালের জানুয়ারি অথবা ২০১৮ সালের ডিসেম্বরের মাঝামাঝি অনুষ্ঠিত হবে এবং শেখ হাসিনার সরকার ক্ষমতায় থেকেই বর্তমান নির্বাচন কমিশনের অধীনে এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতাসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

পরে তিনি বাইপাস সড়কের পাশে প্রাকৃতিক বৃক্ষায়ন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন। এ সময় কুষ্টিয়া জেলা প্রশাসক মো. জহির রায়হান ও পুলিশ সুপার এস এম মেহেদী হাসান উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents