৯:১০ পূর্বাহ্ণ - বুধবার, ১৭ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / ট্রাম্প-পুতিনের প্রথম সাক্ষাৎ

ট্রাম্প-পুতিনের প্রথম সাক্ষাৎ

 ইন্টারন্যাশনাল ডেস্ক, ০৮ জুলাই, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রথমবারের মতো বৈঠকে মিলিত হয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। শুক্রবার সকালে জার্মানির হামবুর্গে জি-২০ সম্মেলনের শুরুতেই করমর্দনের মধ্য দিয়ে তারা স্বল্প সময়ের জন্য প্রাথমিক এক বৈঠকে মিলিত হন। খবর বিবিসির।

পরবর্তীতে তারা দীর্ঘসময়ের আরেকটি বৈঠক করবেন। যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগসহ ইউক্রেইন, সিরিয়া সংকট নিয়ে ক্ষতিগ্রস্ত সম্পর্ক জোড়া লাগাতে চান দুই নেতা।

এই সম্মেলনকে ঘিরে হামুবুর্গের রাস্তায় ব্যাপক বিক্ষোভের মধ্য দিয়ে দু’দিনব্যাপী জি-২০ সম্মেলন শুরু হয়েছে। ‘ওয়েলকাম টু হেল’ নামে এই বিক্ষোভে ৭৬ জন পুলিশ আহত হয়েছেন। এবারের সম্মেলনে প্রাধান্য পাচ্ছে জলবায়ু পরিবর্তন এবং বাণিজ্য ইস্যু।

রাশিয়ার গণমাধ্যম বলেছে, ট্রাম্প এবং পুতিনের বিকালে আধঘন্টা বৈঠক করার কথা রয়েছে। যদিও অন্যান্য কয়েকটি প্রতিবেদনে বলা হয়েছে এ বৈঠক ৩০ মিনিট হতে পারে। তবে বৈঠকের ব্যাপারে তারা পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন কিনা তা ষ্পষ্ট নয়।

মার্কিন গণমাধ্যম এনবিসি নিউজের সংবাদদাতা পিটার আলেকজান্ডার জানান, দুই নেতার বিকালের বৈঠক আরো চারজন ব্যক্তি উপস্থিত থাকতে পারেন। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন, রুশ পররাষ্ট্রমন্ত্রী সার্গেই ল্যাভরভ এবং দুজন অনুবাদক উপস্থিত থাকতে পারেন।

গত জানুয়ারি এবং মে মাসে পুতিন ও ট্রাম্পের মধ্যে ফোনালাপের পর ক্রেমলিন এবং হোয়াইট হাউস থেকে তাদের বক্তব্যের সারাংশ প্রকাশ করা হয়েছিল।

এবারের জি-২০ সম্মেলনের ফাঁকে বৈঠকে দুই নেতা প্রধান কয়েকটি আন্তর্জাতিক বিষয়ে নিজেদের ভিন্ন দৃষ্টিভঙ্গি তুলে ধরেছেন বলে জানিয়েছে সংবাদদাতারা।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents