২:৩৬ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ১৩ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / শাহজালালে ৪০ স্বর্ণবারসহ দুই নারী আটক

শাহজালালে ৪০ স্বর্ণবারসহ দুই নারী আটক

ঢাকা, ০৭ জুলাই, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আজ বুধবার সকালে ৪০টি স্বর্ণের বারসহ দুজন নারীকে আটক করেছে শুল্ক গোয়েন্দারা। এসব স্বর্ণের ওজন চার কেজি ৬০০ গ্রাম, যার দাম প্রায় দুই কোটি ৩০ লাখ টাকা বলে জানায় শুল্ক অধিদপ্তর।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের একটি সূত্র জানায়, আজ বুধবার সকাল ১০টার দিকে ওমানের মাসকাট থেকে আসা রিজেন্ট এয়ারলাইন্সের একটি ফ্লাইট চট্টগ্রাম হয়ে শাহজালালে অবতরণ করে। গোপন তথ্যের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা ত্রিশোর্ধ্ব দুই নারীকে আটক করেন, যাদের নাম নাসিমা আক্তার ও জেসমিন আক্তার।

তাদের শরীর তল্লাশি করে ২০টি করে মোট ৪০টি স্বর্ণবার পাওয়া যায়। এগুলো তাদের শরীরে লুকানো ছিল। তারা চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর থেকে অভ্যন্তরীন যাত্রী হিসেবে ঢাকায় আসেন।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের সূত্র আরো জানায়, রিজেন্ট এয়ারওয়েজের ফ্লাইট আরএক্স-৭২৪ মাসকাট থেকে চট্টগ্রাম হয়ে ডোমেস্টিক যাত্রী তোলে। আন্তর্জাতিক যাত্রীসহ ডোমেস্টিক যাত্রী নিয়ে ফ্লাইটটি ঢাকায় অবতরণ করে সকাল ১০টায়।

ঢাকায় ডোমেস্টিক টার্মিনাল থেকে বের হওয়ার সময় ওই দুই নারীকে শনাক্ত করে আটক করেন শুল্ক গোয়েন্দারা। পরে কাস্টমস হলে নিয়ে মহিলা কর্মকর্তা  দিয়ে তল্লাশি শরীরের বিভিন্ন স্থান থেকে স্কচটেপ মোড়ানো অবস্থায় ৪০টি স্বর্ণবার উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে জানা যায়, আটক যাত্রী নাসিমা আক্তার কক্সবাজার জেলার চকোরিয়া থানার মৃত আবু হানিফের স্ত্রী এবং জেসমিন আক্তার চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানার আতিকুর রহমানের স্ত্রী।

তাদের দুজনকেই ইমরুল নামের এক দালাল স্বর্ণ বহনের জন্য ভাড়া করে। আজ ভোরে তাদের বাড়ি থেকে তুলে আনা হয় চট্টগ্রাম বিমানবন্দর। স্বর্ণ বহনের জন্য নাসিমাকে ৮ হাজার টাকা ও জেসমিনের সঙ্গে ১০ হাজার টাকায় চুক্তি হয়।

ওই সূত্রটি আরো জানায়, জিজ্ঞাসাবাদে আরও জানা যায় আকাশপথে আগে থেকে সিটের ভেতরে রাখা এই স্বর্ণগুলো তাদের দেয়া হয়। তারা এগুলো পরে শরীরে লুকিয়ে ফেলে। তবে এর ভেতর কী আছে তা তারা জানতেন না। এটি তাদের প্রথম স্বর্ণ বহন। এর ভেতরে স্বর্ণ দেখে তারাও বিস্ময় প্রকাশ করে।

আটক স্বর্ণের পরিমাণ চার কেজি  ৬০০ গ্রাম।  দাম প্রায় দুই কোটি ৩০ লাখ টাকা।

আটক দুই নারীকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents