১০:০৯ পূর্বাহ্ণ - সোমবার, ২৪ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / নাবিকরা বিদেশে দেশের মর্যাদা ও পতাকা সমুন্নত রাখবে : নৌ পরিবহন মন্ত্রী

নাবিকরা বিদেশে দেশের মর্যাদা ও পতাকা সমুন্নত রাখবে : নৌ পরিবহন মন্ত্রী

shajahan-khan-16.9.14চট্টগ্রাম, ১২ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ চট্টগ্রামে এনএমআই চট্টগ্রাম শাখার পনেরতম ব্যাচ ও মাদারীপুর শাখার চতুর্থ ব্যাচ প্রি সী র‌্যাটিংগসদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ-এ অভিবাদন গ্রহণকালে প্রধান অতিথির বক্তৃতায় নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, সরকারিভাবে মার্কেটিং করার কারণে ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট (এনএমআই) এর দক্ষ নাবিকদের কর্মক্ষেত্র আরো প্রসারিত হচ্ছে।

তিনি বলেন, ইতোমধ্যে সিঙ্গাপুরের ওশেন ট্যাংকার কোম্পানি তাদের জাহাজবহরে এনএমআই প্রশিক্ষিত নাবিকদের নিয়োগের কোটা শতকরা ৪.৫ ভাগ থেকে ১৫ ভাগ এ উন্নীত করেছে।

নৌপরিবহন মন্ত্রী বলেন, নাবিকদের কর্মসংস্থানে সরকারি উদ্যোগ গ্রহণ করায় সম্প্রতি বিভিন্ন দেশের পাঁচটি জাহাজ কোম্পানির প্রতিনিধি এনএমআই পরিদর্শন করেছেন। কিছুদিনের মধ্যে ইরান ও ইরাকে মার্কেটিং এর উদ্যোগ নেয়ার পরিকল্পনা রয়েছে।

তিনি বলেন, এনএমআই আধুনিকায়নের অংশ হিসেবে সুবৃহৎ হোস্টেল নির্মাণ কাজ চলছে। তাছাড়া আধুনিক ফায়ার ফাইটিং ট্রেনিং ব্লক নির্মাণ করা হয়েছে। তিনি আশা প্রকাশ করেন যে, দেশের দূত হিসেবে নাবিকরা বিদেশে দেশের মর্যাদা ও পতাকা সমুন্নত রাখবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে এনএমআই’র অধ্যক্ষ ক্যাপ্টেন ফয়সাল আজিম বক্তৃতা করেন।

এবারের ব্যাচে চট্টগ্রাম ও মাদারীপুর শাখা মিলে ১৫৭ জন নাবিক তাদের প্রশিক্ষণ সমাপ্ত করেছে। নতুন নাবিক গাউছুর রহমান রানা অলরাউন্ড নৈপুণ্যের জন্য স্বর্ণপদক লাভ করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents