৩:১৪ অপরাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / খালেদা জিয়া আন্দোলনের নামে নাশকতা চালিয়ে রেলের ব্যাপক ক্ষতি সাধন করেছিল : রেলপথমন্ত্রী

খালেদা জিয়া আন্দোলনের নামে নাশকতা চালিয়ে রেলের ব্যাপক ক্ষতি সাধন করেছিল : রেলপথমন্ত্রী

পঞ্চগড়, ১৭ জুন, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার পঞ্চগড় রেল স্টেশনে নব নির্মিত ডুয়েল গেজ রেললাইন পার্বতীপুর-দিনাজপুর-পঞ্চগড় রুটে ঢাকাগামী আন্তঃনগর একতা ও দ্রুতযান এক্সপ্রেসের সাথে জোড়া শাটল ট্রেন চলাচলের উদ্বোধনী অনুষ্ঠানে রেলপথমন্ত্রী মুজিবুল হক এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গঠন করেন আর বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া ধ্বংস করেন।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া আন্দোলনের নামে নাশকতা চালিয়ে রেলের ব্যাপক ক্ষতি সাধন করেছিল। মুজিবুল হক আরো বলেন, বিএনপি-জামায়াতের সময় রেলপথ ছিল অরক্ষিত জরাজীর্ণ ও অবহেলিত, বর্তমান সরকার রেলের বরাদ্দ বাড়িয়ে আধুনিকায়নে ব্যাপক উন্নয়ন সাধন করেছে।

রেলপথমন্ত্রী বলেন, রেল যোগাযোগের মাধ্যমে সুলভে উন্নত যাত্রীসেবা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১১ সালে রেল মন্ত্রণালয় গঠন করে রেলের ব্যাপক উন্নয়ন করেছেন।

তিনি বলেন, দেশের রেলপথকে উন্নত বিশ্বের ন্যায় গড়ে তুলতে পুরান জরাজীর্ণ রেললাইনগুলোকে নতুন লাইনে রূপান্তর এবং সংস্কার করে আধুনিকায়ন করা হচ্ছে। তিনি স্থানীয় জনগণের দাবির পরিপ্রেক্ষিতে শিগগিরই পঞ্চগড় থেকে সরাসরি আন্তঃনগর ট্রেন চালুর আশ্বাস দেন।

রেল মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত স¤্রাট, জেলা পরিষদ চেয়ারম্যান আমানুল্লাহ বাচ্চু, রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন, সাবেক সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, সেলিনা জাহান লিটা এমপি, নাজুমল হক প্রধান এমপি, ইয়াসিন আলী এমপি ও এডভোকেট নুরুল ইসলাম সুজন এমপি।

পরে মন্ত্রী ফিতা কেটে রেলের পরিচালকের কাছে পতাকা হস্তান্তর করে ট্রেন চলাচলের উদ্বোধন করেন।

উল্লেখ্য, রেলপথ মন্ত্রণালয় ৯৮২ কোটি টাকা ব্যয়ে পঞ্চগড়-দিনাজপুর-পাবর্তীপুর পর্যন্ত ১০৪ কিলোমিটার রেলপথ ডুয়েল গেজে উন্নীত করণ ১৫ টি রেল স্টেশন ও প্লাটফর্ম নির্মাণ, লেভেল ক্রসিং ও শেড নির্মাণ, ১৪০ মিটার ছোট-বড় ব্রিজ নির্মাণসহ রেল যোগাযোগ আধুনিকায়নের কাজ সম্প্রতি শেষ হয়।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents