১:৪২ অপরাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অপরাধ / দৈনিক অন্যদিগন্ত সম্পাদক মোহাম্মদ মাসুদকে হত্যার হুমকি : নিরাপত্তা চেয়ে রমনা থানায় জিডি

দৈনিক অন্যদিগন্ত সম্পাদক মোহাম্মদ মাসুদকে হত্যার হুমকি : নিরাপত্তা চেয়ে রমনা থানায় জিডি

ঢাকা, ১১ জুন, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): এবার রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ করিম ‘দৈনিক অন্যদিগন্ত’ সম্পাদক ও মোহাম্মদ মাসুদকে হত্যার হুমকি দিয়েছে এবং তাকে নানা ভাবে হয়রানী করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে ‘দৈনিক অন্যদিগন্ত’ সম্পাদক মোহাম্মদ মাসুদ গত ৯ জুন শুক্রবার রমনা মডেল থানায় নিরাপত্তা চেয়ে একটি সাধারণ ডায়েরি করেছেন। সাধারণ ডায়েরি নাম্বার ৫৮৪।

এমনই জীবননাশের আশঙ্কায় থাকা ‘দৈনিক অন্যদিগন্ত’ সম্পাদক মোহাম্মদ মাসুদ রমনা মডেল থানায় নিরাপত্তা চেয়ে একটি সাধারণ ডায়েরি করেছেন। তিনি তার সাধারণ ডায়েরিতে উল্লেখ করেছেন, ‘মোঃ সাহেদ করিম ওরফে মোঃ সাহেদ, পিতাঃ সিরাজুল করিম, মাতাঃ মরহুমা সাপিয়া করিম, চেয়ারম্যান রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল। ফেসবুক আইডি Md Shahed তে তার সম্পর্কে বিভিন্ন মিথ্যা ও বানোয়াট তথ্য লিখে সমাজে হেয় প্রতিপন্ন করেছে। এতে তিনি, তার সন্তান ও পরিবার নিয়ে চরম আতংকের মধ্যে দিনযাপন করছেন। এমতাবস্থায় তিনি তার পেশাগত দায়িত্ব পালন করতে পারছেন না।’

ডায়েরিতে তিনি আরো উল্লেখ করেন, ‘মোঃ সাহেদ ও তার সহযোগীরা তার নামে মিথ্যা মামলা দেওয়া কিংবা তাকে হত্যাসহ যে কোন বড় ধরণের ক্ষতি সাধন করতে পারে।’ এ ব্যপারে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য তিনি জিডিতে উল্লেখ করেছেন।

এ ব্যপারে বাংলা-নিউজ থেকে দৈনিক অন্যদিগন্ত সম্পাদক মোহাম্মদ মাসুদের সংগে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি এ ধরনের হুমকির কারনে অফিস বা বাসা কোথাও সুস্থভাবে কাজ করতে পারছিনা ও নিরাপদে থাকতে পারছিনা। সাহেদ ও তার লোকজন প্রতিনিয়ত আমাকে হুমকি দিয়ে যাচ্ছে। আমি চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। এ অবস্থা থেকে মুক্তি পেতে আমি আইনের দারস্থ হয়েছি। আশা করি আমি সুষ্ঠ বিচার পাবো এবং এ ঘটনার সাথে জড়িত অপরাধীরা আইনের কাঠগড়ায় আসবে এবং উপযুক্ত শাস্তি পাবে।

সাংবাদিক নির্যাতন, হয়রানী, হুমকি যেন নিত্যদিনের ঘটনায় পরিণত হয়েছে। সুষ্ঠু বিচার না হওয়ায় সাংবাদিক হুমকীধারী এ সকল অপরাধীরা চরম বেপরোয়া হয়ে উঠেছে। চলমান হুমকি ধামকির মধ্যেই সাংবাদিকরা তাদের জীবনবাজি রেখে কাজ করে যাচ্ছেন। এ সকল অপরাধীদের জীবননাশের হুমকিকে মাথায় নিয়েই মৃত্যুকে হাতের মুঠোতে নিয়ে সাংবাদিকতা করে যাচ্ছেন আমাদের সাংবাদিক সমাজ। অন্যদিকে এ সকল সাংবাদিকরা তাদের পরিবার-পরিজনকে বিরাট উৎকন্ঠার মধ্যে ফেলে দিয়ে তাদের উপর অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছেন। আমাদের দেশের আইন প্রয়োগকারী সংস্থা অতি দ্রুত সাংবাদিক হুমকিকাধারী অপরাধিদের আইনের কাঠগড়ায় দাড় করিয়ে উপযুক্ত শাস্তি প্রদান করবেন বলে ভুক্তভুগীরা মনে করেন।

ভুক্তভুগীরা  অতিদ্রুত সাংবাদিক হত্যাকারী, সাংবাদিক নির্যাতনকারী, সাংবাদিক হুমকিকাধারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য মাননীয় আইজিপি, স্বরাষ্ট্রমন্ত্রী ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

 

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents