৮:২৪ অপরাহ্ণ - বুধবার, ১৯ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / ফিজিতে নতুন প্রেসিডেন্টের হিসেবে শপথগ্রহণ করে মেজর জেনারেল জিওজি কনরট

ফিজিতে নতুন প্রেসিডেন্টের হিসেবে শপথগ্রহণ করে মেজর জেনারেল জিওজি কনরট

fizi ne prasident    12.11.15ইন্টারন্যাশনাল ডেস্ক, ১২ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):বৃহস্পতিবার ফিজির প্রেসিডেন্ট হিসেবে শপথগ্রহণ দেশের অবসরপ্রাপ্ত এক সামরিক কর্মকর্তা।

প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের দেশটিতে গণতন্ত্র পুনরুদ্ধারে গত বছরের নির্বাচনের পর প্রথম প্রেসিডেন্ট হিসেবে তিনি শপথ নিলেন।

সুভার গভর্মেন্ট হাউজে একটি অনুষ্ঠানে মেজর জেনারেল জিওজি কনরট শপথ নেন। দেশের প্রধান বিচারপতি অ্যান্থোনি গেটস শপথ গ্রহন অনুষ্ঠান পরিচালনা করেন।

শপথ গ্রহন অনুষ্ঠানে প্রেসিডেন্ট বলেন, ‘ফিজির প্রজাতন্ত্র ও নাগরিকদের কল্যাণ এবং তাদের স্বার্থ রক্ষায় আমি নিজেকে উৎসর্গ করবো।’
পার্লামেন্ট গত মাসে প্রেসিডেন্ট হিসেবে কনরটকে হিসেবে নির্বাচিত করে। এরআগে ৬৭ বছর বয়সী কনরট লেবাননে ফিজির জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীর কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ায় তিনি সুভার হাই কমিশনারের দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, তিনি ইপালি নাইলাটিকাউর স্থলাভিষিক্ত হলেন। ২০০৯ সালে ইপালি এ পদে নিয়োগ পান। তবে তিনি যখন প্রেসিডেন্টের দায়িত্ব পান তখন দেশে সামরিক আইন জারি ছিল।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

জাতীয় নির্বাচনে হেরে বারিসান ন্যাশনালের সভাপতির দল থেকে পদত্যাগ করলো নাজিব রাজাক

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): জাতীয় নির্বাচনে হেরে নিজের দল বারিসান ন্যাশনালের …

মার্কিন নিষেধাজ্ঞা সত্ত্বেও ইরানকে ৪০ টি সুপার জেট বিমান দিচ্ছে রাশিয়া

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাশিয়ার সুখোই সিভিল এয়াক্রাফট কর্তৃপক্ষ বলেছে, ইরানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents