১০:৫৫ অপরাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / Uncategorized / ‘সিনেমার জন্য মেন্টালি ও ফিজিক্যালি তৈরি হচ্ছি’

‘সিনেমার জন্য মেন্টালি ও ফিজিক্যালি তৈরি হচ্ছি’

বিনোদন ডেস্ক, ০৯ জুন, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শান্তা রহমান। ছোট পর্দায় কাজ করছেন বেশ কয়েক বছর ধরেই। নাটক বিজ্ঞাপন, দু জায়গাতেই নিজের প্রতিভার সাক্ষর রেখে চলেছেন। এ পর্যণ্ত প্রায় ২৫০টি নাটকে অভিনয় করেছেন। সম্প্রতি তার অভিনীত একটি বিজ্ঞাপন টিভিতে প্রচার হওয়ার পর বেশ প্রশংসিত হচ্ছেন তিনি। কাজ শেষ করলেন ধারবাহিত নাটক সাত ভাই চম্পার কাজ। এছাড়াও বিটিভির ক্রকেট নিয়ে অনুষ্ঠান আউট ফিল্ডও তিনি উপস্থাপনা করছেন। শান্তা যুক্ত আছেন থিয়েটারের সাথেও। কাজ করেন লোকনাট্যদলে। সম্প্রতি কথা হয় এই শিল্পীর সঙ্গ

অভিনয়ের পাশাপাশি কি করছেন এখন?

আমি ঢাকা ইউনিভার্সিটিতে এমবিএ করছি। সামনে কোন একটি কর্পোরেট জব করবো। তার জন্যও প্রিপারেশন চলছে। পরীক্ষার পরই ভাল কোন জবে ঢুকে পড়বো।

মিডিয়ার আপনার যাত্রার শুরুটা বলেন?

আমি স্টামফোর্ড থেকে বিবিএ করেছি। স্টামফোর্ড ইউর্নিভাসিটির ফিল্ম এন্ড মিডিয়া ডিপার্টমেন্টে আমার বেশ কয়েখজন ভাল বন্ধু রয়েছে। তখন তাদের শর্ট ফিল্মে আমি কাজ করি। এরপর তারা যখন বিভিন্ন ডিরকক্টরের সঙ্গেএসিস্ট্যান্ট হিসেবে কাজ করে তখন আমাকে রেফারেন্স হিসেবে দিলে আমি নাটকগুলোতে সুযোগ পাই। এভাবেই শুরু।

হিন্দু মুসলিম নিয়ে তৈরি পানি বিজ্ঞাপনটি ব্যাপক সাড়া ফেলেছে? আপনার কাছে কেমন লাগছে বিষয়টি?

বিজ্ঞাপনটি করে অনেক ভাল সাড়া পাচ্ছি। অনেক এনজয় করছি। সবাই ফোন করে উইশ করছে, এটি ভাল লাগছে। ৩/৪ বছর ধরে ধর্ম নিয়ে বিভিন্ন ইস্যূ অনেক সেনসিটিভি হয়ে গেছে। এই সময়ে এমন একটি বিজ্ঞাপন সবার ধর্মীয় মূল্যবোধকেই আরো শক্তিশালি করবে। হিন্দু মুসলিম দুই জাতির বিভেদের দুরত্বকে কমিয়ে আরো কাছে নিয়ে আসবে।

ভবিষ্যতে কি করার ইচ্ছা?

সিনেমায় অভিনয় করতে চাই। সিনেমা করার জন্যও নিজেকে মানসিক ও ফিজিক্যালী এখন তৈরি করছি।

দেশের সিনেমা ইন্ডাস্ট্রির অবস্থান নিয়ে আপনি কেমন মনে করছেন?

এখানে সবাই মেকআপ, কস্টিউম নিয়ে সমালোচনা করেন। ড্রেস একটু ছোট হলে সমালোচনা করেন। কিন্তু অভিনয় খারাপ ভাল হলে তা নিয়ে কোন আলোচনা, সামলোচনা নেই। কোন ছবি কেমন হলো রিভিউ নেই। এভাবে একটি ফিল্ম ইন্ডাস্ট্রি টিকতে পারেনা। তারকারা কে কয়টা নাটক সিনেমা করেছে এটা দর্শক জানতে চায়না। তারকারা কেমন কাজ করছে, তাই সবাই জানতে চায়।

কি ধরনের ছবিতে অভিনয় করতে চান?

অনেক বেশি পরিমান দর্শকের কাছে যেতে চাই। তাই বানিজ্যিক বা মূল যে কোন ধারাতেই অভিনয় করতে চাই, যেন বেশি মানুষের কাছে পৌছায়।

সিনেমা না চাকরি কোনটা করতে চান আসলে?

অন্য একটি পেশার পাশাপাশি একটি কাজ করলেও যেন ভাল কিছু কাজ করতে পারি। এখন একটু নাটক কমিয়ে দিয়েছি।

এটি কর্পোরেট চাকরি করতে চাই। নইলে নিজের বিজনেস করবো। আমি যেহেতু ইন্টারন্যাশনাল বিজনেস নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ছি। তাই এই সেক্টরেই কিছু করতে চাই। ভাল চরিত্র পেলে সিনেমা করতে চাই। মাসে চার পাচদিন নিজেকে অভিনয়ে ব্যস্ত রাখতে চাই।

দুটো কি একসঙ্গে সম্ভব?

দুটোই আমি সমান তালে চালি নিতে চাই। আমি ভাল মানের কাজই শুধু করতে চাই। অনেক সিনিয়রদের সঙ্গে আমি কথা বলেছি। তারা বলেছে, তারা শুধুমাত্র অভিনয়কে পেশা হিসেবে নেয়ার কারণে অনেক অপছন্দের চরিত্রেও জোর করে অভিনয় করতে হয়েছে। কারণ তাদের পেশাই এটা। বিভিন্ন নাটকের সেটে আড্ডায় তারা দূঃখ করে আমাকে এমন কথা বলেছেন। তাই চিন্তা করেছি। আমি এমন পরিস্থিতিতে পড়তে চাইনা। তাই আমি ভিন্ন পেশার সঙ্গে যুক্ত থেকে মাসে একটা ভাল কাজ করবো। এখন অনেক শিল্পীরাই অন্য পেশার সঙ্গে যুক্ত রয়েছেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents