৯:৪৪ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / Uncategorized / অ্যাপলের নতুন আইপ্যাড বাজারে

অ্যাপলের নতুন আইপ্যাড বাজারে

টেকনোলজী ডেস্ক, ০৭ জুন, ২০১৭ইং (ডেইলি মধুখালি টুয়েন্টিফোর ডটকম):  উন্নত সব সুবিধা নিয়ে ১০.৫ ও ১০.৯ ইঞ্চির দুইটি আইপড প্রো নিয়ে এসেছে প্রযুক্তি জায়ান্ট অ্যাপেল। এক পাউন্ড ওজনের সম্পূর্ণ মেটাল বডির নতুন এই আইপডটি ডিজাইন করা হয়েছে আগের চেয়েও পাতলা করে। ডিভাইসটিতে রয়েছে ৬০০ নিট ব্রাইটনেসের উন্নতমানের ‘ট্রু-টোন ডিসপ্লে’ যা সাপোর্ট করবে এইচডিআর ভিডিও।

দ্রুত চার্জ করার সুবিধা সম্বলিত নতুন এই ডিভাইসটিতে চার্জ থাকবে ১০ ঘণ্টারও বেশি। ফলে চার্জের জন্য কম সময় ব্যয় করেই অধিক সময় আইপডটিতে কাজ করা যাবে।

এছাড়া দ্রুত তথ্য আদান প্রদানের জন্য ডিভাইসটিতে রয়েছে ৩.০ ইউএসবি পোর্ট। পাশাপাশি ডিভাইসটিতে রয়েছে সিক্স-কোর সিপিইউ ও টুয়েলভ-কোর জিপিইউ, যা পূর্বের তুলনায় সিপিইউ ও জিপিইউর কার্যক্ষমতা যথাক্রমে ৩০ ভাগ ও ৪০ ভাগ বাড়িয়েছে।

ক্যামেরার ক্ষেত্রেও আইপডটিতে রয়েছে উন্নত ব্যবস্থা। নতুন এ ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে অ্যাপলের সর্বশেষ ফোন ‘আইফোন-৭’ সমমানের ক্যামেরা। এর মানে, ডিভাইসটিতে থাকছে কোয়াড-কোর ট্রু টোন ফ্লাস ও উচ্চ গতির সেন্সরসহ ১২ মেগাপিক্সেল ক্যামেরা। যা ফোরকে ভিডিও ধারণ করতে সক্ষম। এছাড়া রয়েছে ৭ মেগাপিক্সেল ফেস-টাইম এইচডি ফ্রন্ট ক্যামেরা।

মেমরির আকার ভেদে ডিভাইস দুইটির দাম রাখা হয়েছে ৬৪৯ ডলার থেকে শুরু করে ১০৯৯ ডলার। ১০.৫ ইঞ্চির আইপডগুলোর দাম রাখা হয়েছে- ৬৪জিবি ৬৪৯ ডলার, ২৫৬জিবি ৭৪৯ ডলার ও ৫১২জিবি ৯৪৯ ডলার। এছাড়া ১০.৯ ইঞ্চির আইপডগুলোর দাম রাখা হয়েছে-৬৪জিবি ৭৯৯ ডলার, ২৫৬চজিবি ৮৯৯ ডলার ও ৫১২জিবি ১০৯৯ ডলার।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents