২:৪০ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / আবগারি শুল্ক সহনীয় পর্যায়ে আনা হবে: কাদের

আবগারি শুল্ক সহনীয় পর্যায়ে আনা হবে: কাদের

ঢাকা, ০৫ জুন, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ২০১৭-১৮ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে ব্যাংকে আবগারি শুল্ক বাড়ানোর যে প্রস্তাব দেয়া সেটা সংশোধনের কথা জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, এটা সহনীয় পর্যায়ে নিয়ে আসা হবে।

সোমবার বিকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভুলতা ও গোলাকান্দাইল এলাকায় ভুলতা ফ্লাইওভার পরিদর্শনে এসে এ মন্তব্যে করেন কাদের।

গত ১ জুন সংসদে প্রস্তাবিত বাজেটে ব্যাংক হিসাবে এক লাখ টাকার বেশি থেকে ১০ লাখ টাকা পর্যন্ত লেনদেন হলে বছরে আবগারি শুল্ক ৫০০ টাকা থেকে বাড়িয়ে ৮০০ টাকার প্রস্তাব করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এই টাকা বছরে একবারই কাটা হবে। তবে প্রতিবারই এই শুল্ক কাটা হবে কি না- এ নিয়ে প্রথমে নানা বিভ্রান্তি ছড়ায়। পরে বিভ্রান্তি কাটলেও এ নিয়ে ক্ষোভ রয়ে গেছে।

এরই মধ্যে ১৪ দল আবগারি শুল্ক আগের পর্যায়ে নিয়ে যাওয়ার দাবি জানিয়েছে। অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নানও এ বিষয়ে সংশোধনীর ইঙ্গিত দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবশেষ রবিবারে বলেছেন, বাজেটে কোনো দুর্বলতা থাকলে আলাপ আলোচনার মাধ্যমে সেটা সংশোধন হবে।

অর্থমন্ত্রী যে বাজেট প্রস্তাব করেছেন, তার ওপর আলোচনা হবে সংসদে। এর পর প্রধানমন্ত্রীও দেবেন কিছু সংশোধনীর প্রস্তাব। এরপর ২৯ জুলাইয়ের মধ্যে সেটি পাস হবে। এরপর সেটি কার্যকর হবে।

ওবায়দুল কাদের বলেন, ‘জনগণের কোন ধরনের ক্ষতি হয় এমন বাজেট জনবান্ধব সরকার গ্রহণ করবে না। আবগারি শুল্ক নিয়ে কোন রাজনীতি করার সুযোগ নেই। এটা পরিবর্তন করে সহনীয় পর্যায় আনা হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাদের বলেন, রমজান মাসে সড়ক-মহাসড়কে যানজট হতে দেয়া হবে না। এখন পর্যন্ত দেশবাসী স্বস্তিতে যানবাহনের মাধ্যমে তাদের গন্তব্যে যাতায়াত করছে।

ফ্লাইওভার কাজের বিভিন্ন দিক ঘুরে দেখে কাজের অগ্রতিতে সন্তোষ প্রকাশ করেন ওবায়দুল কাদের। তিনি জানান, ফ্লাইওভার কাজের ৪২ শতাংশ কাজ শেষ হয়েছে। বাকি কাজ শেষ করে আগামী বছর জুন মাসের মধ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটি উদ্বোধন করবেন।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শরীফুল ইসলমা ও রূপগঞ্জ ভুলতা ফাঁড়ির ইনচার্জ শহীদুল ইসলাম, ভুলতা ফ্লাইওভার নির্মাণ কাজের ঊর্ধ্বতন কর্মকর্তা ও  স্থানীয় নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents