শনিবার রাজধানীতে বিএনপির এক ইফতারে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান রেখে খালেদা জিয়া বলেন, এই সরকার যা কিছু আবদার করবে তা না শুনে জনগণের মতামত নেবেন, রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করবেন।…জনগণ ও রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে একটি সুষ্ঠু নির্বাচনের আয়োজন করবেন।

বিএনপি নেত্রীর এই বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘বেগম জিয়া নির্বাচন কমিশনকে অনুরোধ করেছেন আওয়ামী লীগের আবদার যেন কানে না শুনেন। আমি তাকে (খালেদা জিয়া) বলতে চাই, আওয়ামী লীগের কোন মামা বাড়ির আবদার নেই, সেটা বিএনপির থাকতে পারে।’

‘আবদার আমরাও করবো না, আপনারাও করবেন না। নির্বাচন কমিশন কারো আবদার শুনবেন না, তারা সংবিধান অনুযায়ী নির্বাচন দেবেন’- বলেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ নেতা বলেন, নির্বাচনের পরিবেশ সৃষ্টির জন্য তারা (বিএনপি) এখন মামলা প্রত্যাহারের কথা বলছে। আমাদের একজন এমপি কারাগারে, আমরা ক্ষমতায় তার ছয় মাসের দণ্ড হয়ে গেছে। দুই তিনজন মন্ত্রী নিয়মিত কোর্টে হাজিরা দিচ্ছেন। আমরা তাহলে তাদের মামলা প্রত্যাহার করতে বলব না? মামলা প্রত্যাহারের সাথে নির্বাচনের পরিবেশের সম্পর্ক নেই।’

মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ ফরহাদ হোসেনের সভাপতিত্বে এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা-১৫ আসনের সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার।