৬:৫৬ অপরাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / পুলিশ ও অন্যান্য আইন-শৃংখলা বাহিনী পারস্পরিক সমন্বয়ের মাধ্যমে কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী

পুলিশ ও অন্যান্য আইন-শৃংখলা বাহিনী পারস্পরিক সমন্বয়ের মাধ্যমে কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী

hasina sangsad   11.11.15ঢাকা, ১১ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সংসদে প্রশ্নোত্তর পর্বে তরিকত ফেডারেশনের সদস্য এম এ আউয়ালের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের জীবন ও সম্পদের নিরাপত্তা বিধান এবং শান্তিপূর্ণ ও স্বাভাবিক আইন-শৃংখলা পরিস্থিতি বজায় রাখার লক্ষ্যে পুলিশ ও অন্যান্য আইন-শৃংখলা বাহিনী পারস্পরিক সমন্বয়ের মাধ্যমে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

শেখ হাসিনা বলেন, সার্বিক আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখা, জনসাধারণের সম্পদ ও জীবনের নিরাপত্তাসহ শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিতকল্পে বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, সকল প্রকার জঙ্গি, সন্ত্রাসী, চাঁদাবাজ, ওয়ারেন্টভুক্ত ও সাজাপ্রাপ্ত আসামীসহ নিয়মিত মামলার আসামী গ্রেফতার, অবৈধ অস্ত্র ও বিস্ফোরক এবং মাদকদ্রব্যসহ সকল ধরনের অবৈধ মালামাল উদ্ধারকল্পে পুলিশের নিয়মিত অভিযান ও আইনানুগ ব্যবস্থা গ্রহণ অব্যাহত রয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, জাতীয় মহাসড়কসহ ও গুরুত্বপূর্ণ সড়কসমূহের আইন-শৃংখলা রক্ষার্থে জেলা পুলিশ এবং হাইওয়ে পুলিশ পারস্পরিক সমন্বয়ের মাধ্যমে দায়িত্ব পালন করছে।

শেখ হাসিনা বলেন, রেলপথ ও রেলযাত্রী সাধারণের সার্বিক নিরাপত্তা নিশ্চিতকল্পে রেলওয়ে পুলিশ অন্যান্য সংশ্লিষ্ট সংস্থার সমন্বয়ে নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। নৌপথের নিরাপত্তা অধিকতর জোরদার করার লক্ষ্যে নৌ পুলিশ সংশ্লিষ্ট জেলা পুলিশের সাথে সমন্বয়ের মাধ্যমে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছে।

তিনি বলেন, শিল্প এলাকায় সার্বিক আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ শিল্প এলাকার নিরাপত্তা বিধানেকাজ করে যাচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, পর্যটন এলাকার আইন-শৃংখলা রক্ষার লক্ষ্যে ট্যুরিস্ট পুলিশ ও সংশ্লিষ্ট জেলা পুলিশ কর্তৃক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

শেখ হাসিনা বলেন, নাশকতামূলক ও ধ্বংসাত্মক কার্যকলাপের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের বিষয়ে প্রাপ্ত গোয়েন্দা তথ্য এবং সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে পুলিশ আইনগত ব্যবস্থা গ্রহণসহ গ্রেফতার অভিযান পরিচালনা করছে।

তিনি বলেন, অগ্নিসংযোগ, বোমা হামলা, সহিংসতা ও নাশকতার ঘটনায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণসহ গ্রেফতারপূর্বক বিজ্ঞ আদালতে সোপর্দ করা হচ্ছে এবং রুজুকৃত মামলাসমূহ পুঙ্খানুপুঙ্খভাবে তদন্তপূর্বক বিচার প্রক্রিয়ায় সোপর্দ করা হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, দেশের ৩টি আসবদর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

শেখ হাসিনা বলেন, ঢাকা মহানগর এলাকায় ইতালির নাগরিককে হত্যা সংক্রান্ত গুলশান থানায় রুজু করা হয়েছে। এ মামলার তদন্তকারী কর্মকর্তাকে সহায়তা করার জন্য গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগের দক্ষ ও অভিজ্ঞ কর্মকর্তাদের সমন্বয়ে ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। গত ২ নভেম্বর পর্যন্ত ৪জন আসামীকে গ্রেফতার করা হয়েছে। ২জন আসামী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।

তিনি বলেন, রংপুর জেলায় জাপানী নাগরিককে হত্যা সংক্রান্ত রংপুর জেলার কাউনিয়া থানায় মামলা নং-৪ ধারা ৩০২/১০৯/৩৪ দ- বিধি রুজু করা হয়েছে। ওই মামলায় ২ জন আসামীকে গ্রেফতারপূর্বক বিজ্ঞ আদালতে সোপর্দ করাসহ অপরাপর সহযোগীদের গ্রেফতারে বিশেষ পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, ঘটনার পরিকল্পনাকারী ও মদদদানকারীদের সনাক্তকরণ ও গ্রেফতারের প্রক্রিয়া অব্যাহত রয়েছে। পুলিশ ও অন্যান্য গোয়েন্দা সংস্থা সমন্বিতভাবে বিদেশীদের হত্যাকারী, পরিকল্পনা এবং এর মদদদাতাদের চিহ্নিত করে গ্রেফতার অভিযান পরিচালনা করছে।

শেখ হাসিনা বলেন, দেশ বিরোধী ষড়যন্ত্রকারী এবং বিদেশী হত্যার ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে মামলা রুজুসহ গ্রেফতারপূর্বক বিজ্ঞ আদালতে সোপর্দ করা হচ্ছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents