১:১৮ অপরাহ্ণ - রবিবার, ২৩ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / সরকার দেশকে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে : ব্যারিষ্টার হায়দার আলী

সরকার দেশকে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে : ব্যারিষ্টার হায়দার আলী

BJSD 01ঢাকা, ১১ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বুধবার বিকালে নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে বিএনপি‘র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তির দাবীতে বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক সচিব ব্যারিষ্টার হায়দার আলী বলেছেন, সরকার দেশকে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে। বিরোধী দলের শীর্ষ নেতাসহ সারা দেশে গণগ্রেফতারের মাধ্যমে অরাজক পরিস্থিতি সৃষ্টি করছে। অন্যদিকে বিরোধী দলের নেত্রী বেগম খালেদা জিয়ার সংলাপের প্রস্তাবকে প্রত্যাখ্যান করে সরকার প্রমান করেছে তারা গণতান্ত্রিক চেতনায় বিশ্বাস করে না। মুখে গণতন্ত্রের কথা বললেও প্রকৃত অর্থে আওয়ামী লীগ বাকশালী চেতনায় বিশ্বাসী।

ব্যারিষ্টার হায়দার আলী বলেছেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মত একজন অসুস্থ জাতীয় নেতাসহ বিরোধী দলের শীর্ষ নেতাদের অন্যায়ভাবে কারাগারে পাঠিয়ে সরকার গণতান্ত্রিক চেতনাকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করেছে। সরকারের দায়িত্ব হলো দেশের জনগণের জানমালের নিরাপত্তা বিধান করে জনগণের কল্যাণ সাধন করা। কিন্তু বর্তমান সরকার স্বৈশাসন পাকাপোক্ত করার জন্য বিরোধী দলের শীর্ষ নেতৃত্বসহ শত-শত নেতা-কর্মী ও সাধারণ জনগণকে গ্রেফতার করে দেশে অশান্তি সৃষ্টি করছে।

সাংস্কৃতিক দলের সাধারন সম্পাদক মোঃ হুমায়ূন কবির বেপারীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জাগপা সাধারন সম্পাদক খন্দকার লুৎফর রহমান, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, এনপিপি মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, এনডিপি প্রেসিডিয়াম সদস্য মোঃ মঞ্জুর হোসেন ঈসা, বিএনপি‘র নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার, জাতীয় পার্টি প্রচার সম্পাদক মফিজুর রহমান লিটন, সাংস্কৃতিক দলের সাধারণ সম্পাদক মোঃ হুমায়ূন কবির বেপারী, বক্তব্য রাখেন ন্যাপ সম্পাদক মোঃ কামাল ভুইয়া, ঢাকা মহানগর আহ্বায়ক সৈয়দ শাহজাহান সাজু, মোঃ শহীদুননবী ডাবলু, সাংস্কৃতিক দলের যুগ্ম সম্পাদক এম. আহমেদ খান মন্টু, এডভোকেট কানন খান, মোঃ জসীম উদ্দিন মজুমদার প্রমুখ।

খন্দকার লুৎফর রহমান বলেছেন, গণআন্দোলনের মাধ্যমেই এই সরকারের পতন ঘটাতে হবে। মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিরোধী দলের শীর্ষ নেতৃত্বকে জেলে পাঠিয়ে সরকার তার পতন ঠেকাতে পারবে না।

এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, দেশে সংকট ঘনিয়ে আসছে। বর্তমান সরকারই চলমান সংকটের শ্রষ্টা। অন্যদিকে বিরোধী দলের নেত্রী বেগম খালেদা জিযার জাতীয় সংলাপ প্রত্যাখানের মাধ্যমে সরকার সংকটকে আরো ঘণিভূত করছে। আর বিরোধী দলের ন্যায় সংগত দাবীর পক্ষে গণআন্দোলনের ভয়ে শীর্ষ নেতৃত্বকে কারাগারে বন্দি করে রাখছে। তিনি বলেন, সরকারের অপশাসনের ফলে সমগ্র দেশে আতংক বিরাজ করছে। দেশে গণতন্ত্র না থাকায় মানুষ বিচারহীনতায় ভুগছে। ফলে সন্তান মারা হারিয়েওে পিতা বিচার চায় না। এভাবে একটা দেশ চলতে পারে না।

মোঃ মঞ্জুর হোসেন ঈসা বলেছেন, সরকার দেশকে রাজনীতি শূন্য করার উদ্দেশ্যেই বিরোধী দলের শীর্ষ নেতাদের গ্রেফতার করে কারাগারে বন্দি রাখতে চাইছে। কিন্তু সরকার ভুলে গেছে গেস্খফতার-নির্যাতন করে কখনো কোন স্বৈরাচার ক্ষমতাকে চীরস্থায়ী করতে পারে নাই, বর্তমান সরকারও পারবে না।

সভাপতির বক্তব্যে মোঃ হুমায়ূন কবির বেপারী বলেছেন, আজ দেশের কোথাও শান্তি নাই। সরকার স্বচ্ছ রাজনৈতিক নেতা, বিএনপি‘র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ প্রতিদিনই দেশের বিভিন্ন জেলা থেকে বিরোধী দলের শত শত নেতা-কর্মীকে গ্রেফতার করে জেলে বন্দী করে রাখছে। ব্যাপক গ্রেফতার অভিযান চালিয়ে সরকার নিজেই দেশকে অরাজকতার দিকে ঠেলে দিচ্ছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents