৯:১৪ পূর্বাহ্ণ - বুধবার, ১৯ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / সারা দেশের খবর / সিলেটের খবর

সিলেটের খবর

সিলেট, ১১ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

নিরাপদে গাড়ি চালানোর শিক্ষা পেল সিলেটের ২০০ চালক

sytচলার পথে বন্ধু তুমি, তোমার কথা শুনবো আমি” এই স্লোগানকে সামনে রেখে সড়ক নিরাপত্তা বিষয়ে চালকদের মধ্যে জনচেতনতা সৃষ্টি করতে ব্র্যাকের সড়ক নিরাপত্তা কর্মসুচি ও অ্যাডভোকেসি ফর সোশ্যাল চেইঞ্জ ইউনিট এবং সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গতকাল বুধবার সকাল সাড়ে ১০ টায় (১১ নভেম্বর/২০১৫ইং) সিলেটের দক্ষিন সুরমা কদমতলীস্থ কেন্দ্রীয় বাস টার্মিনাল,”সড়ক নিরাপত্তা সচেতনতা ক্যাম্পেইন”অনুষ্ঠিত হয়েছে।

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. সেলিম আহমদ ফলিক এর সভাপতিত্বে ও সিলেট অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত ব্র্যাক নিরাপদ সড়ক আচরনবিধি প্রবর্তন প্রকল্পের সোশ্যাল কমিউনিকেটর পারভেজ কৈরীর পরিচালনায় সচেতনতা ক্যাম্পেইনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. কামরুল আহসান।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট এসএমপির উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মুশফেকুর রহমান, সিলেট বিআরটিএ এর সহকারী পরিচালক মো. এনায়েত হোসেন মন্টু, এস.এম.পির ট্রাফিক ইন্সপেক্টর মোঃ শহিদুল আলম ও ব্র্যাক সিলেট অঞ্চলের অ্যাডভোকেসি ফর সোশ্যাল চেঞ্জের বিভাস চন্দ্র তরফদার প্রমুখ। এ সময় সিলেট জেলা ব্র্যাক প্রতিনিধি, বিভিন্ন বাস মালিক সমিতির নের্তৃবৃন্দ ও চালকবৃন্দরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে দুই যুগেরও বেশি সময় ধরে যারা সফল ভাবে কোন প্রকার দুর্ঘটনা ছাড়াই গাড়ি চালিয়েছেন এবং দক্ষতার পরিচয় রেখেছেন তাদের মধ্যে থেকে ১০ জনকে সিলেট প্রধান অতিথি পুলিশ কমিশনার মো. কামরুল আহসান সম্মাননা স্মারকে তাদের ভুষিত করেন। নিরাপদ গাড়ি চালনার ১২ বিধি পাঠ করেন সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কোষাধ্যক্ষ মো. সামছুল হক মানিক এবং চালকরা এই নিয়মগুলো সফলভাবে পালন করবে এই মর্মে ২০০ জন চালক এতে স্বাক্ষর প্রদান করেন। পরে চালকদের জীবনের ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা নিয়ে একটি দেয়ালিকা উদ্ভোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পুলিশ কমিশনার মো. কামরুল আহসান। শেষে সড়ক নিরাপত্তা বিষয়ক গান নাটক প্রদর্শিত হয়।

আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানকে নিয়ে  যেকোন ষড়যন্ত্র ছাত্রদল প্রতিহত করবে

Chatro Dol Sylhet MMUC Photo-11-11-15আওয়ামী অবৈধ সরকারের ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির প্রতিবাদে ও ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ সকল রাজবন্দীদের মুক্তির দাবীতে জেলা ছাত্রদল নেতা কাজী মেরাজের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করেছে সিলেট জেলা-মহানগর ও মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদল।

বুধবার ছাত্রদল কেন্দ্রীয় সংসদ ঘোষিত দেশব্যাপী বিক্ষোভ কর্মসুচীর অংশ হিসেবে মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজের লামাবাজার ক্যাম্পাসে উক্ত মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি লামাবাজার ক্যাম্পাস থেকে শুরু হয়ে রিকাবী বাজার পয়েন্ট প্রদক্ষিন করে পুনরায় কলেজ ক্যাম্পাসে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে মেষ হয়। জেলা ছাত্রদল নেতা ও মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদল সভাপতি কাজী মেরাজ এর সভাপতিত্বে ও মহানগর ছাত্রদল নেতা দেওয়ান আরাফাত চৌধুরী জাকির-এর পরিচালনায় অনুষ্ঠিত মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ বলেন- অবৈধ সরকার শহীদ জিয়া পরিবারকে রাজনীতি থেকে মাইনাস করতে ষড়যন্ত্রের নীল নকশা বাস্থবায়নে কাজ করছে। শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমান- এর বিরুদ্ধে একটি ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়েছে। অবিলম্বে গ্রেফতারী পরোয়ানা সহ সকল ষড়যন্ত্রমুলক মামলা প্রত্যাহার করতে হবে। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সংগ্রামী সভাপতি রাজিব আহসান ও যুগ্ম সম্পাদক মিজানুর রহমান সোহাগ, সিলেট জেলা ছাত্রদল নেতা জামাল আহমদ খান ও ইমাদ উদ্দিন সহ সকল রাজবন্দীদের অবিলম্বে মুক্তি দিতে হবে। অন্যথায় সিলেট ছাত্রদল সর্বস্তরের ছাত্রসমাজকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।

মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সিনিয়র জেলা ছাত্রদল নেতা শোয়েব বখত চৌধুরী, মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদলের যুগ্ম সম্পাদক এসএম সেফুল, ছাত্রদল নেতা আনোয়ার হোসেন রাজু, রাহাত আহমদ টিপু, নাদিম রাজা চৌধুরী, নাহিয়ান আহমদ রিপন, রুবেল আহমদ, কাউসার আহমদ, সামাদ হোসেন, মহিম নুর, রাসেল আহমদ, শান্ত আহমদ, মাহমুদ হাসান সাগর, বেসরকারী বিশ্ববিদ্যালয় ছাত্রদল নেতা দেলোয়ার হোসেন আপন, ছাত্রদল নেতা সৈয়দ আব্দুর রহমান তামিম, রুবেল আহমদ, মাসুদ শিমুল তানিম, আহমেদ আরমান, সাকিব খন্দকার, জালাল আহমদ, জাহেদ আহমদ, রুশন মিয়া, মাসুদুর রহমান মাসুম, জিসান আহমদ, শাহীন আহমদ, সাজু আহমদ, জাহাঙ্গীর আলম, অপু দেব, ফাহাদ আহমদ, শাহেদ আহমদ, উজ্জল আহমদ, খালেদ আহমদ, রানা আহমদ টিপু ও সজীব আহমদ প্রমুখ।

অদ্য ১১ নভেম্বর ২০১৫ তারিখ সিলেট জেলার বিয়ানীবাজার, কানাইঘাট ও জৈন্তাপুর মডেল থানা এলাকায় পুলিশ, বিজিবি, র‌্যাব এর সমন্বয়ে যৌথ অভিযান পরিচালনা করে জামায়াত-শিবিরের-১৬ জন, বিএনপি‘র-০২ জন, ০১ বছরের সাজাপ্রাপ্ত আসামী-০১ জন এবং ৪০ বোতল অফিসার চয়েজসহ ০১ জন মাদকব্যবসায়ী সর্বমোট-২০ জন আসামী গ্রেফতার করা হয়েছে। তন্মধ্যে কানাইঘাট উপজেলা জায়াতের আমির মাওলানা আব্দুল করিম, পিতা-মৃত আব্দুস সালাম, সাং-বড়দেশ, থানা-কানাইঘাট, জেলা-সিলেট এর মালিকানাধীন আল নূর প্রোর্পাটিজ লিমিটেড এর অফিস হতে ২৫০টি জিহাদি বই এবং ১৫০টি চকলেট বোমা উদ্ধার করা হয়।

  জৈন্তাপুর মডেল থানা এলাকার তোফায়েল আহমদ (সিলেট সিটি কর্পোরেশনের ৩৩ নং ওয়ার্ড ছাত্র-শিবিরের সেক্রেটারী), পিতা-আজব আলী, সাং-ঠাকুরের মাঠি, থানা-জৈন্তাপুর, জেলা-সিলেট এর বাড়ীতে যৌথ অভিযান পরিচালনাকালে যৌথ বাহিনীর উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। পরবর্তীতে তার ঘর তল্লাশি করে ইসলামী জিহাদী বই-৫১টি, ছাত্র-শিবিরের চাঁদা আদায়ের রশিদ-৬০টি, মাসিক আয়-ব্যায়ের খাতা-০৩টি, মাসিক প্রতিবেদন (বাধাইকৃত) খাতা-০৩টি, ছাত্র-শিবিরের কেন্দ্রীয় সদস্য সম্মেলন এর চাঁদার কূপন-৭২টি এবং তোফায়েল আহমদ এর ব্যক্তিগত ডায়রী-০১টি উদ্ধার করা হয়। বর্ণিত জামায়াত-শিবিরের গ্রেফতারকৃত আসামীগণ সন্ত্রাসী, নাশকতা ও ধ্বংসাত্মক কার্যকলাপ ও সরকার বিরোধী আন্দোলনের পরিকল্পনা করে থাকে।

 

দেশনায়ক তারেক রহমানের জনপ্রিয়তায় অবৈধ সরকার ভীত-সন্ত্রস্থ-ইর্ষান্বিত

ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারুন্যের অহংকার দেশনায়ক তারেক রহমান এর উপর গ্রেফতারী পরোয়ানার জারির প্রতিবাদে ও সকল রাজবন্দীদের মুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে সিলেট জেলার দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রদল। ছাত্রদল কেন্দ্রীয় সংসদ ঘোষিত দেশব্যাপী বিক্ষোভ কর্মসুচীর অংশ হিসেবে বুধবার কদমতলী পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে টার্মিনাল ঘুরে পুলেরমুখ সংলগ্ন মৌবন মার্কেটের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ বলেন- অবৈধ সরকারের দুঃশাসনে গোটা জাতি আজ অতিষ্ঠ। মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের সুযোগ্য উত্তরসুরী আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে অবৈধ সরকার তাঁকে রাজনীতির বাইরে রাখার সুগভীর ষড়যন্ত্র করছে। সরকারের সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে দেশপ্রেমিক জনতা সজাগ রয়েছে। বাকশালী সরকারের সকল ষড়যন্ত্র নস্যাৎ করে তারুন্যের অহংকার তারেক রহমান খুব স্বল্প সময়ের মধ্যে বাংলার মাটিতে পদার্পন করবেন। আর এক্ষেত্রে শহীদ জিয়ার ব্যানগার্ড খ্যাত জাতীয়তাবাদী ছাত্রদল গুরুত্বপুর্ন ভুমিকা পালন করবে ইনশাআল্লাহ।

সিলেট জেলা ছাত্রদল নেতা ওলীউর রহমান ওলীর সভাপতিত্বে ছাত্রনেতা মোবারক হোসেন তুহিন ও এনামুল হকের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- জেলা ছাত্রদল নেতা সোহেল ইবনে রাজা, ছাত্রনেতা আতাউর রহমান, রাসেল আহমদ, জুবায়ের আহমদ লিলু, মাহফুজুর রহমান বাবর, মিনার হোসেন লিটন, আজিজুর রহমান লায়েক, আবু রায়হান রাজু, জাকির হোসেন, রাকিব আলী, হুমায়ুন রশিদ, রিপন আহমদ শাহরিয়ার, এমাদ আহমদ, আনসার আলী, আনোয়ার হোসেন, জাসিম আহমদ, আবুল কাহের রাশেদ, তাজুল ইসলাম, আলী আহমদ সাজাই, ফেরদৌস আহমদ, হাসান আহমদ, আলী আহমদ রনি, হামিদ আহমদ, মোস্তফা আমিন সামাদ, ইনজামাম উল হক, জুয়েল আহমদ, আবু সাঈদ আদনান, আব্দুল গাফফার, ইমন আহমদ, আহবাবুর রহমান, আব্দুল লতিফ তাহমিদ, সাহান আহমদ, সুবল মিয়া, পলাশ আহমদ , সুফী আহমদ, পাবেল আহমদ, সায়েম আহমদ, রশীদ আহমদ, উজ্জল মিয়া, রশিদ আহমদ রশিদ, জাকির হোসেন, সুুজেল আহমদ, সুমন আহমদ, ইলিয়াস আলী, শাকুর মিয়া, মিনহাজ আহমদ ও বিপ্লব হোসেন প্রমুখ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

আজ থেকে শুরু হচ্ছে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ থেকে শুরু হচ্ছে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents