৫:৩০ পূর্বাহ্ণ - সোমবার, ২৪ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / মাদ্রিদকে ৩৩তম লা লিগা শিরোপা উপহার দিলেন রোনাল্ডো

মাদ্রিদকে ৩৩তম লা লিগা শিরোপা উপহার দিলেন রোনাল্ডো

স্পোর্টস ডেস্ক, ২২ মে, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): পাঁচ বছর পরে শিরোপা নিশ্চিতের মিশনে মালাগার বিপক্ষে মৌসুমের শেষ ম্যাচে এক পয়েন্টই যথেষ্ট ছিল রিয়াল মাদ্রিদের। কিন্তু সমর্থকদের আর হতাশ না করে মালাগাকে ২-০ গোলে হারিয়েই শিরোপা ঘরে তুলেছে গ্যালাকটিকোরা। ক্রিস্টিয়ানো রোনাল্ডোর মৌসুমের ৪০তম গোলে মাদ্রিদের ৩৩তম লা লিগা শিরোপা নিশ্চিত হয়।
মাত্র দুই মিনিটের মধ্যেই রোনাল্ডো গোল করে মাদ্রিদকে শিরোপা উৎসবে ভাসিয়ে তুলিয়েছিলেন। দ্বিতীয়ার্ধের ১০ মিনিটের মধ্যে ব্যবধান দ্বিগুন করে করিম বেনজেমা সেই উৎসবকে রঙীন করে তুলেন।
কিছুদিন ধরেই বার্সেলোনার থেকে হেড-টু-হেডে পিছিয়ে সমান সংখ্যন পয়েন্ট সংগ্রহ করেও টেবিলের দ্বিতীয় স্থানে ছিল মাদ্রিদ। যদিও এক ম্যাচ কম খেলার সুবিধাটুকু হাতে ছিল জিনেদিন জিদানের শিষ্যদের যার পুরোটাই কাজে লাগিয়েছে রোনাল্ডো, বেনজেমা, মার্সেলো, রামোসরা। গতকাল শেষ ম্যাচে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে দুইবার পিছিয়ে থেকেও এইবারকে শেষ পর্যন্ত ৪-২ গোলে হারালেও তা বার্সার টানা তৃতীয় লীগ শিরোপা নিশ্চিতে যথেষ্ঠ ছিলনা। এই ম্যচটি ছিল কোচ লুইস এনরিকের ন্যু ক্যাম্পে শেষ ম্যাচ।
লীগ শিরোপা নিশ্চিত হবার পরে উচ্ছসিত মাদ্রিদ বস জিদান বলেছেন, ‘পেশাদার জীবনে এটা আমার সবচেয়ে আনন্দের দিন। খেলোয়াড় হিসেবে আমার এই অভিজ্ঞতা আছে। আর সে কারণেই দিনটিকে সবচেয়ে আনন্দের হিসেবে দেখছি। কারন কোচ হিসেবে অনুভূতিটা সম্পূর্ণ ভিন্ন। এই ক্লাব ও জার্সির হয়ে আমি সবকিছু জয় করেছি, কিন্তু লা লিগা শিরোপ জয় সবকিছুর উর্ধ্বে।’
জয়ের নেশায় মাঠে নামা রিয়াল প্রথম থেকেই ছিল দারুন আক্রমণাত্মক। তার ফলও পেয়ে যায় খুব দ্রুতই। লুইস হার্নান্দেজের একটি ক্লিয়ারেন্স থেকে পাওয়া বল ইসকো রোনাল্ডোকে বাড়িয়ে দিলে গোলরক্ষক কার্লোস কামেনিকে কাটিয়ে খালি জালে বল জড়াতে ভুল করেননি ফিফা বর্ষসেরা খেলোয়াড়। ঘড়ির কাঁটা তখন মাত্র দুই মিনিট ছুঁয়েছে। ম্যাচ শেষে রোনাল্ডো বলেছেন, সব মিলিয়ে বলতে গেলে রিয়াল মাদ্রিদে এটাই আমার সেরা মৌসুম। প্রতিটি মিনিট প্রতিটি খেলোয়াড় ভাল খেলেছে এবং এই শিরোপা জয়ে পুরো দলের কৃতিত্ব রয়েছে।
স্বাগতিক মালাগাও অবশ্য ছেড়ে কথা বলেনি। প্রথমার্ধে তারা মোটামুটি ভালভাবেই প্রমাণ দিয়েছে আগের পাঁচ ম্যাচে কিভাবে তারা ১৩ পয়েন্ট সংগ্রহ করেছে। সান্দ্রো রামিরেজের দারুন এক ফ্রি-কিক কেইলর নাভাস অসাধারণ দক্ষতায় রক্ষা করেন। এরপর মাত্র ১০ গজ দুরে থেকে অনেকটা ফাঁকায় দাঁড়ানো সান্দ্রোর আরেকটি প্রচেষ্টা ব্যর্থ হলে মালাগার সমর্থকরা হতাশ হয়। দ্বিতীয়ার্ধে ৫৫ মিনিটে রামোসের শট কামেনি আটকে দিলেও ফিরতি বলে বেনজেমা রিয়ালের জয় নিশ্চিত করেন।
এদিকে ন্যু ক্যাম্পে এনরিকের জন্য দিনটি ছিল বিদায়ের। যদিও গ্যালারিতে বিশাল একটি ব্যানারে তাকে উদ্দেশ্য করে লেখা ছিল, ‘সে এমন একজন যে সবসময়ের জন্যই আমাদের।’ তবে ২-০ গোলে পিছিয়ে থেকে এইবারের বিপক্ষে প্রথম পরাজয়ের লজ্জা থেকে অন্তত মেসি, নেইমার, সুয়ারেজরা এনরিকেকে রক্ষা করেছেন।
তিন বছরের মেয়াদে বার্সেলোনার সাবেক অধিনায়ক কাতালানদের হয়ে আটটি শিরোপা জিতেছেন। আগামী সপ্তাহে আলাভেসের বিপক্ষে কোপা ডেল রে ফাইনালে তার সামনে আরেকটি শিরোপা জেতার সুযোগ অপেক্ষা করছে। ম্যাচ শেষে বার্সা বস বলেছেন, দলটি এবারের মৌসুমে অনেক কিছুই করেছে। কিন্তু পরাজয়ের লাইনটা এখানে খুবই ছোট ছিল। আমি সৌভাগ্যবান কারণ তারা আমার ওপর আস্থা রেখেছে, একজন খেলোয়াড় ও পরে একজন কোচ হিসেবে। সব মিলিয়ে আমার পর্যবেক্ষণ খুবই ইতিবাচক।
জাপানীজ মিডফিল্ডার তাকাশি ইনুই দুই অর্ধের প্রথমে দুই গোল করে এইবারকে স্বপ্নের সূচনা এনে দিয়েছিলেন। ৬৩ মিনিটে ডেভিড জুনকার আত্মঘাতি গোলে এক হতাশ হতে হয় সফরকারীদের। এর এক মিনিট পরেই পেনাল্টি থেকে লিয়নেল মেসির শট আটকে দিয়ে এইবার গোলরক্ষক ইওয়েল রড্রিগুয়েজ আরেকবার দলকে স্বপ্ন দেখাতে শুরু করেন। ৭৩ মিনিটে লুইস সুয়ারেজের গোলের পরে দ্বিতীয় পেনাল্টি থেকে দুই মিনিট পরে আর ভুল করেননি মেসি। স্টপেজ টাইমে মৌসুমের ৫৩তম গোল করে মেসি নিজেকে লা লিগার সর্বোচ্চ গোলদাতা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents