সেভিয়ার হয়ে ইউরোপীয়ান ক্লাব ফুটবলে অভিষেকটা দারুন হয়েছিল ৫৭ বছর বয়সী এই কোচের। তার ক্লাব সেভিয়া লা লিগা টেবিলের চতুর্থ স্থানে থেকে মৌসুম শেষ করেছে। বর্তমানে কোচবিহীন আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইপর্বের বাঁধা উতরাতে সাম্পাওলিই হতে পারেন সঠিক ও যোগ্য কোচ, এমনটাই মনে করছেন সংশ্লিষ্টরা।
এ সম্পর্কে সাম্পাওলি বলেছেন, ‘আমাকে দলের কোচ হিসেবে আর্জেন্টিনার দৃষ্টিকোন এখন অনেকটাই স্পষ্ট। ছোটবেলা থেকেই এই পদটির প্রতি আমার দারুন আকর্ষণ ছিল। এখন সবকিছুই সেভিয়া সভাপতি হোসে ক্যাস্ত্রোর ওপর নির্ভর করছে। আমাকে চুক্তির বিষয়টিকে অবশ্যই শ্রদ্ধা জানাতে হবে। সেভিয়ার লক্ষ্য পূরণ হয়েছে, এখন আমি বিষয়টি নিয়ে ক্লাবের সাথে আলোচনা করতে পারি। কিন্তু কোন কিছুই আমার হাতে নেই। আর্জেন্টাইন ফেডারেশন ও সেভিয়া বসে বিষয়টি নিষ্পত্তি করবে। তবে এটা ঠিক যে অন্য কোন ক্লাবের জন্য আমি সেভিয়া ছাড়বো না, শুধুমাত্র জাতীয় দল হলেই আমি বিবেচনা করে দেখবো।’
এদিকে স্প্যানিশ গণমাধ্যমে রিপোর্টের সূত্র ধরে জানা গেছে কোচ হিসেবে দেড় মিলিয়ন ইউরোতে সাম্পাওলিকে দায়িত্ব দিতে যাচ্ছে আর্জেন্টিনা। সেভিয়ার সাথে সাম্পাওলির এখনো এক বছরের চুক্তি বাকি রয়েছে।
বিশ্বকাপ বাছাইপর্বে দক্ষিণ আমেরিকান গ্রুপে আর্জেন্টিনা বর্তমানে পঞ্চম স্থানে রয়েছে, হাতে রয়েছে মাত্র চার ম্যাচ। আগামী বছর রাশিয়া বিশ্বকাপে সরাসরি যেতে হলে অবশ্যই শীর্ষ চারের মধ্যে থাকতে হবে। নতুবা পঞ্চম স্থানে থাকলে ওসেনিয়া অঞ্চলের বিজয়ীর সাথে প্লে-অফ ম্যাচ খেলতে হবে।