৬:০২ অপরাহ্ণ - সোমবার, ২৪ জুন , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / এইচটিসি ফোনের ডিসপ্লে ‘নিংড়ানো’ যাবে

এইচটিসি ফোনের ডিসপ্লে ‘নিংড়ানো’ যাবে

টেকনোলজী ডেস্ক, ১৭ মে, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):  নতুন একটি ফোন বাজারে আনছে তাইওয়ানের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান এইচটিসি। এটি তাদের জনপ্রিয় ইউ সিরিজের ফোন। মডেল এইচটিসি ইউ ১১। আগামী সপ্তাহ থেকেই ফোনটি পাওয়া যাবে নির্দিষ্ট কিছু অঞ্চলে। সম্পূর্ণ ভাবে আসতে সময় নেবে জুন পর্যন্ত।

এই ফোনটির বড় বিশেষত্ব হচ্ছে এটির ডিসপ্লে নিংড়ানো যাবে। আর এর মাধ্যমে ভিন্ন ভিন্ন কাজ করা যাবে। গ্লাস ও ধাতুর তৈরি ইউ১১ স্মার্টফোনটির ডিসপ্লের চারপাশগুলোতে চাপ সংবেদনশীল সেন্সর রয়েছে। ফলে বিভিন্নভাবে নিংড়ানোর মাধ্যমে ক্যামেরা, গুগল ভয়েস অ্যাসিস্টেন্ট বা ফ্ল্যাশলাইট চালু করা যাবে। ক্যামেরা চালু করা থাকলে নিংড়ানোর মাধ্যমে ছবিও তোলা যাবে। নতুন এই ফিচারকে বলা হচ্ছে ‘এজ সেন্স’। এই সেন্সর ব্যবহারকারীদের নতুন ইন্টারঅ্যাক্টিভিটি সুবিধা দেবে।

এইচটিসির যুক্তরাজ্যের ওয়েবসাইট থেকে ইতিমধ্যে ইউ ১১ ফোনটি বিক্রির জন্য প্রি অর্ডার নেয়া হচ্ছে। এর মূল্য ধরা হয়েছে ৭৪৯ ইউরো। ফোনটি অ্যানড্রয়েড ৭.১ নুগাট অপারেটিং সিস্টেম চালিত। সঙ্গে আছে এইচটিসির নিজস্ব ইউজার ইন্টারফেস।

এর আগে গুজব ছড়িয়েছিল এইচটিসি ইউ ১১ ৫.৫ ইঞ্চির কিউএইচডি সুপার এলসিডি ডিসপ্লে সহ ৫ আবরণের কর্নিং গরিলা গ্লাস প্রটেকশনে বাজারে আসবে। ফোনটিতে স্ক্রিন এমনভাবে তৈরি করা হয়েছে যাতে দস্তানা পরেও ফোনটির ডিসপ্লেতে কমান্ড দেয়া যাবে।

স্মার্টফোনটি ৬ জিবি এবং ৪ জিবি র‌্যামে পাওয়া যাবে। এতে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর। ৬ র‌্যাম ভার্সনের ফোনটিতে ১২৮ গিগাবাইট স্টোরেজ রয়েছে। অন্যদিকে ৪ জিবি র‍্যামের ফোনটিতে ৬৪ জিবি  বিল্টইন মেমোরি ভার্সনে পাওয়া যাবে। উভয় ভার্সনের ফোন মাইক্রোএসডি কার্ড দিয়ে ২ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

এইচটিসির নতুন ফোনটিতে এফ/২.০ অ্যাপারচারসহ ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এছাড়া রয়েছে এফ/১.৭ অ্যাপারচার এবং ডুয়েল পিক্সেল টেকের সাথে ১২ মেগাপিক্সেল অটোফোকাস রিয়ার ক্যামেরা।

৫ অক্ষ ওআইএস এবং ইআইএস প্রযুক্তির সাথে এই ক্যামেরা স্থিতিশীল ভিডিও করতে পারে। ফোনটি ফোরকে ভিডিও ক্যাপচার, ধীর গতির ভিডিও ক্যাপচার এবং ৩৬০-ডিগ্রি চারপাশে সাউন্ড রেকর্ড করতে পারে। এতে চারটি মাইক্রোফোন ব্যবহার রয়েছে।

এটা দ্রুত চার্জ হওয়ার ৩.০ প্রযুক্তির সাথে ৩০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। আইপি৬৭ রেটের এই কোম্পানির এ বছরের ইউ পরিবারের তৃতীয় ফোন বাজারে আনল যা ধুলা এবং পানি প্রতিরোধী। ফোনটি সিলভার, নীল, কালো, লাল এবং আইস সাদা কালারে পাওয়া যাবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents