২:০৬ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / আজ থেকে শুরু হল চলচ্চিত্র বিশ্বের সবচেয়ে বড় ও মর্যাদাপূর্ণ কান চলচ্চিত্র উৎসব

আজ থেকে শুরু হল চলচ্চিত্র বিশ্বের সবচেয়ে বড় ও মর্যাদাপূর্ণ কান চলচ্চিত্র উৎসব

বিনোদন ডেস্ক, ১৭ মে, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ থেকে শুরু হল চলচ্চিত্র বিশ্বের সবচেয়ে বড় ও মর্যাদাপূর্ণ কান চলচ্চিত্র উৎসবের। বরাবরের মতো এবারও ফ্রান্সের কান শহরে বসছে এ আয়োজনের ৭০তম আসর। উৎসবটি নিয়ে প্রতিবছরই চলচ্চিত্রপ্রেমী মানুষের মধ্যে বেশ আগ্রহ থাকে। বিশেষ করে লালগালিচায় হলিউডের পাশাপাশি বলিউডের কারা হাঁটছেন, কার পোশাক কেমন হল, আরও কত কী! ঐশ্বরিয়া রাই কানের লালগালিচায় হাঁটার পর থেকে কানে যাওয়া বলিউডের সুন্দরীদের জন্য একটি প্রেস্টিজ ইস্যু হয়ে দাঁড়িয়েছে।

হলিউডেরও সব সাড়া জাগানো চলচ্চিত্র, নির্মাতা ও অভিনেতা অভিনেত্রী থাকবেন এই আসরে। আরনদ ডেসপ্লেসিন পরিচালিত ইজমায়েলস ঘোস্ট ছবির প্রদর্শনী দিয়ে পর্দা উঠবে এই উৎসবের। ১২ দিনের এ উৎসবে এ বছর প্রতিযোগিতা বিভাগে আছে ১৯টি ছবি।

অফিসিয়াল সিলেকশনের বিভাগ ‘আঁ সার্তেন রিগার্দ’-এ রয়েছে ১৭টি ছবি। বিশেষ প্রদর্শনী বিভাগে এবার আছে ১০টি ছবি। এগুলো মূল প্রতিযোগিতা বিভাগে প্রদর্শিত হবে। এর বাইরেও আরেকটি বিভাগ রয়েছে। নাম ‘আউট অব কম্পিটিশন’। মূল প্রতিযোগিতায় না থাকলেও এটাও বেশ সম্মানজনক।

পাশাপাশি প্রতিবছর কান কর্তৃপক্ষ চলচ্চিত্রের ঐতিহ্যকে সম্মান জানিয়ে কিছু ছবি ‘কার ক্লাসিকস’ বিভাগে প্রদর্শন করে। গত বছর এ বিভাগে দেখানো হয়েছিল মানিক বন্দ্যোপাধ্যায়ের ‘পদ্মা নদীর মাঝি’ অবলম্বনে নির্মিত এ জে কারদারের উর্দু ছবি ‘জাগো হুয়া সাভেরা’। এ বছর কান ক্ল্যাসিকসে আছে ২৮টি ছবি। ২৮ মে এ উৎসবের পর্দা নামবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents