তিনি বলেন, আওয়ামী লীগ ৯ বছর ধরে রাষ্ট্রক্ষমতায়, আওয়ামী লীগ মোট ১৫ থেকে ২০ বছর রাষ্ট্রীয় ক্ষমতায় থাকলে বাংলাদেশ সিঙ্গাপুরের মতো উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

বাঘার আড়ানী মনোমোহিনী উচ্চ বিদ্যালয়ে দুই দিনের এই ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করেছে মাদার তেরেসা মেমোরিয়াল সোসাইটি। এতে সহযোগিতা করছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। ক্যাম্পের উদ্বোধন উপলক্ষে স্কুল মাঠে আয়োজিত ‘দুর্ঘটনা-দুর্যোগে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভূমিকা’শীর্ষক আলোচনা সভায় বক্তব্য দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

সভায় বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. এসএম ওয়াহিদুজ্জামন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক আলী আহমেদ খান, সহকারী পরিচালক আহসানুল কবির, শরীয়তপুরের মনোয়ারা শিকদার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. হাফিজ উদ্দিন আহমেদ ও রাজশাহীর পুলিশ সুপার (এসপি) মোয়াজ্জেম হোসেন ভূঞা।

এতে সভাপতিত্ব করেন মাদার তেরেসা মেমোরিয়াল সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি মাসুদুর রহমান প্রিন্স। মেডিকেল ক্যাম্পের এই উদ্বোধন শেষে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ওই স্কুলের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

পরে তিনি কুষ্টিয়ার উদ্দেশে যাত্রা শুরু করেন। কুষ্টিয়ায় একটি মিলাদ মাহফিলে অংশ নেবেন তিনি। বিকালে নিজের নির্বাচনী এলাকা বাঘা উপজেলার বাউসা ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন প্রতিমন্ত্রী।