৩:৩২ অপরাহ্ণ - মঙ্গলবার, ১৮ জুন , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / মহিউদ্দিন-নাছির দ্বন্দ শেষ : তারা এখন ভাই ভাই

মহিউদ্দিন-নাছির দ্বন্দ শেষ : তারা এখন ভাই ভাই

চট্টগ্রাম, ১৭ এপ্রিল, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): সপ্তাহজুড়ে মেয়র আ জ ম নাছির উদ্দিন চৌধুরীকে খুনি, লুটেরাসহ নানা বিষোদগার করে শেষ পর্যন্ত ‘নাছির ভাই’ সম্বোধন করে কাছে ডেকে কথা বললেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী।

আজ ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে নগরীর শহীদ মিনার চত্বরে আয়োজিত সভায় এমন সম্বোধনে কপালে চোখ তুলেন অনেকে। কেউ কেউ এ নিয়ে মুখরোচক আলোচনা ও টিপ্পনি কাটলেও দলের শুভাকাঙ্ক্ষীরা খুশিই হয়েছেন এতে।

বছরের পর বছর নানারকম মন্তব্য ও গরম কথা বলে প্রতিনিয়ত দলকে বিব্রতকর অবস্থায় রাখার জন্য এই দুই নেতার দিকেই আঙ্গুল তুলেন নেতাকর্মীরা।

সম্প্রতি আওয়ামী লীগের উপদেষ্টা ও সাবেক গণপরিষদ সদস্য মো. ইসহাক মিয়া বলেন, দল ক্ষমতায় আসার পর থেকে নানা অপকর্মের কারণে বিএনপিসহ সবকটি রাজনৈতিক দল কোণঠাসা হয়ে পড়লেও আ জ ম নাছিরের পেছনে পুরো বিএনপির ভূমিকায় লেগে আছেন এ বি এম মহিউদ্দিন চৌধুরী। যা মোটেও কাম্য নয়। এ নিয়ে আওয়ামী লীগ বিব্রত।

সম্প্রতি লালদীঘির ময়দানে জনসভায় আ জ ম নাছিরকে খুনি, লুটেরাসহ নানা গরম কথা বলে চট্টগ্রামকে অগ্নিগর্ভ করে তুলেন এ বি এম মহিউদ্দিন চৌধুরী। মেয়র আ জ ম নাছিরও একদিনের গরম কথায় জ্বলছে এখনো। যা মেয়র হিসেবে এমন প্রতিক্রিয়া দেখানো উচিত নয়। এ নিয়ে দুই অনুসারী, যুবলীগ-ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মাঝেও উত্তাপ ছড়িয়ে পড়ছে।

ইসহাক মিয়া জানান, ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে নগরীর শহীদ মিনার চত্বরে আলোচনা সভার আয়োজন করা হয়। এটি ছিল দলীয় কর্মসূচি। এতে দুই নেতা একইমঞ্চে মুখোমুখি নিয়েও উত্তেজনা চলছিল। কিন্তু দেখা গেল আ জ ম নাছিরকে সভায় ‘নাছির ভাই’ সম্বোধন করে কাছে ডেকে নেন এ বি এম মহিউদ্দিন চৌধুরী। নাছিরও সাড়া দিয়ে সম্মানের সঙ্গে কুশল বিনিময় করেছেন। এতে পুরো সভায় শীতলতা নেমে আসে।

আওয়ামী লীগের প্রবীণ এই নেতা বলেন, এ বি এম মহিউদ্দিন চৌধুরী আজ যা করেছেন তা সম্পূর্ণ বড় ভাই ও গুরুর ভূমিকা পালন করেছেন। আমরা চাই তিনি এ ভূমিকা রেখে যাবেন।

এদিকে বক্তব্যে মহিউদ্দিন চৌধুরী বলেন, ‘আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে আমার কথা কাটাকাটি হতে পারে, কিন্তু তা কোনোভাবেই যুদ্ধ নয়। আমি কিছু গরম কথা বলেছি। মাঝে মাঝে গরম কথা বলতে হয়। গরম কথা কী জন্য বলেছি তা আরেকদিন বলবো।’

এসময় মহিউদ্দিন চৌধুরী তাদের মধ্যে যাতে কোনো ধরনের ফাটল না ধরে সে জন্য সাংবাদিকদের কাছ থেকে ইতিবাচক লেখনি ও সহযোগিতা আশা করেন।

মহিউদ্দিন চৌধুরীর আগে বক্তৃতা দিতে উঠে আ জ ম নাছির সাম্প্রতিক বিবাদ ইস্যুতে কোনো কথা বলেননি। পুরো বক্তৃতায় তিনি মুজিবনগর দিবসের তাৎপর্য ও জঙ্গিবাদ নিয়ে কথা বলেন। এমনকি বক্তৃতার শুরুতে এবিএম মহিউদ্দিন চৌধুরীকে সংগ্রামী সভাপতি বলে সম্বোধন করতেও ভুল করেননি নাছির।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents