৬:০৯ অপরাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / সারা দেশের খবর / বিভাগের খবর / চট্টগ্রাম / একটি সুশৃংখল বাহিনীর উন্নয়নের জন্য প্রশিক্ষণের কোনো বিকল্প নেই : রাষ্ট্রপতি

একটি সুশৃংখল বাহিনীর উন্নয়নের জন্য প্রশিক্ষণের কোনো বিকল্প নেই : রাষ্ট্রপতি

hamid4  10.11.15চট্টগ্রাম, ১০ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ চট্টগ্রাম হালিশহরে আর্টিলারি সেন্টার এ্যান্ড স্কুলে আর্টিলারি রেজিমেন্টের পঞ্চম পুনর্মিলনী প্যারেডে ভাষণ দানকালে রাষ্ট্রপতি আবদুল হামিদ সর্বোচ্চ মানের পেশাদারিত্ব অর্জনের জন্য বাংলাদেশ সশস্ত্র বাহিনীর প্রত্যেক সদস্যের প্রশিক্ষণের প্রতি অগ্রাধিকার প্রদানের প্রয়োজনীয় ওপর গুরুত্বারোপ করে বলেছেন, প্রশিক্ষণের পাশাপাশি কঠোর নিয়মানুবর্তিতা সেনাবাহিনীর একজন সদস্যকে পেশাগত দক্ষতার চূড়ায় পৌঁছে দিতে পারে।

‘যথাযথ প্রশিক্ষণ এবং কঠোর পরিশ্রম একজন সাধারণ যুবককে দীপ্তমান সৈনিকে পরিণত করে এ জন্য একটি সুশৃংখল বাহিনীর উন্নয়নের জন্য প্রশিক্ষণের কোনো বিকল্প নেই।’

sanabhine  10.11.15আবদুল হামিদ বলেন, বর্তমান সরকার সময়োপযোগী এবং আধুনিক আর্মি গড়ে তুলতে অঙ্গীকারাবদ্ধ এবং এ জন্য বাংলাদেশ সশস্ত্র বাহিনীর আধুনিকায়নের লক্ষ্যে ‘ফোর্সেস গোল ২০৩০’ পরিকল্পনা গ্রহণ করেছে।

পরিকল্পনা অনুযায়ী সশস্ত্র বাহিনীর জন্য আধুনিক অস্ত্র সম্ভার সংগ্রহ ও তাদের যথাযথ প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে শক্তিশালী সশস্ত্র বাহিনী গড়ে তুলতে সরকার ইতোমধ্যেই কার্যক্রম গ্রহণ করেছে।

তিনি বলেন, পেশাগত দক্ষতা উন্নয়নের জন্য অপারেশন্স ও প্রশিক্ষণে অংশগ্রহণের পাশাপাশি আর্টিলারি কোর সদস্যরা খেলাধুলা ও অন্যান্য কার্যক্রমে অত্যন্ত সক্রিয় রয়েছে।

সেনাবাহিনী আর্থ-সামাজিক উন্নয়ন, বৃক্ষ রোপন এবং ভূমিহীন ও আশ্রয়হীনদের গৃহনির্মাণের মতো বিভিন্ন কল্যাণমূলক কাজ করছে উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, এর ফলে সেনাবাহিনী প্রতি জনগণের আস্থা ও শ্রদ্ধা বাড়ছে।

তিনি বলেন, পাশাাশি বন্যা, সাইক্লোন ও অন্যান্য প্রাকৃতিক দুর্যোগে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর মাধ্যমে সেনাবাহিনী অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।

আবদুল হামিদ বলেন, আর্টিলারি কোর বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি গুরুত্বপূর্ণ অংশ এবং এর গৌরবোজ্জ্বল ঐতিহ্য রয়েছে। নতুন আর্টিলারি রেজিমেন্ট গঠন এবং দীর্ঘ পাল্লার কামান ও কম্পিউটারভিত্তিক আধুনিক সরঞ্জাম অন্তর্ভুক্ত করায় আর্টিলারি কোর শক্তিশালী হচ্ছে।

রাষ্ট্রপতি আর্টিলারি কোর প্যারেড পরিদর্শন করেন এবং সালাম গ্রহণ করেন। তিনি এখানে রক্ষিত পরিদর্শক বইয়ে স্বাক্ষর করেন।এর আগে রাষ্ট্রপতি প্যারেড ভেন্যুতে পৌঁছলে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক তাঁকে অভ্যর্থনা জানান।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents